দেলোয়ার হোসেন বাদশা, চিরিরবন্দর (দিনাজপুর) থেকে: নাশকতা ঠেকাতে দিনরাত পাহারা দিয়েও রক্ষা করতে পারেনি দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার সাতনালা ইউনিয়নের জোত সাতনালা ডাঙ্গিরপাড় বটতলা দুর্গামণ্ডপের দুর্গা প্রতিমাসহ অন্যান্য প্রতিমাসমূহকে। অবশেষে গত ২০ আগষ্ট বুধবার গভীর রাতে দূবৃর্ত্তরা দুর্গা প্রতিমাসহ অন্যান্য প্রতিমা ভাংচুর করে।

এ ঘটনায় চিরিরবন্দর চিরিরবন্দর পুজা উদ্যাপন কমিটির সাধারন সম্পাদক লিটন বর্মন বলেন, গত বছরেও ঠিক এ রকম সময়ে ডাঙ্গিরপাড় বটতলা দূর্গামণ্ডবে দূবৃর্ত্তরা প্রতিমা ভাংচুরের চেষ্টা করেছিল দুবৃর্ত্তরা। তাছাড়া ইতিপূর্বে একই স্থানে একই ঘটনা ঘটিয়েছিল তারা।

ঘটনার সত্যতা স্বীকার করে চিরিরবন্দর থানার ওসি হারেসুল ইসলাম ও উপজেলা নির্বাহী অফিসার মো: গোলাম রব্বানী বৃহস্পতিবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। দুর্গামণ্ডপ কমিটির সদস্য ধনঞ্জয় রায় বলেন, কোন প্রকার দুর্ঘটনা এড়াতে প্রতিরাতে পুজারীরা প্রতিমা পাহারা দিয়ে থাকে। ঘটনার দিন বুধবার রাত ৩ টার দিকে মণ্ডব থেকে সবাই ঘুমাতে বাড়ি চলে যাই।

বৃহস্পতিবার সকালে স্থানীয় লোকজন মন্দিরের ভেতর দুর্গা, লক্ষী ও সরস্বতী প্রতিমা ভাঙ্গা অবস্থায় দেখে থানায় খবর দিলে উপজেলা নির্বাহী অফিসার ও ওসি ঘটনাস্থল পরিদর্শন করে নাশকতা কারীদের আটক করার কথা বলে।

এ ঘটনায় চিরিরবন্দর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আইয়ুবুর রহমান শাহ সহ অন্যান্য নের্তৃবৃন্দ সবাইকে শান্ত থেকে পরিস্থিতি মোকাবিলা করার সাহস দিয়েছেন। চিরিরবন্দর থানার ওসি মো: হারেসুল ইসলাম জানান, জড়িতদের ধরতে ইতিমধ্যে অভিযান শুরু করা হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য