রংপুর চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রি’র নেতৃবৃন্দের সাথে চেম্বারের সাংগঠনিক কর্মকান্ড ত্বরাšি^তকরণ, ব্যবসা-বাণিজ্য ও এতদাঞ্চলের আমদানি-রপ্তানি বাণিজ্যের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা নিয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের উপ-সচিবের এক মত বিনিময় সভা রংপুর চেম্বারের বোর্ড রুমে অনুষ্ঠিত হয়। রংপুর চেম্বারের সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটুর সভাপতিত্বে মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের উপ-সচিব মেরাজুল ইসলাম উকিল।

সভায় ব্যবসা-বাণিজ্য ও এতদাঞ্চলের আমদানি-রপ্তানি বাণিজ্য নিয়ে বক্তব্য রাখেন চেম্বারের সিনিয়র সহ-সভাপতি মোজতোবা হোসেন রিপন, চেম্বারের পরিচালক মোঃ আশরাফুল আলম আল আমিন, মোঃ আজিজুল ইসলাম মিন্টু, মোঃ রিয়াজ শহীদ, পার্থ বোস, মোঃ শাহজাহান বাবু, মোঃ হাবিবুর রহমান রাজা, প্রণয় বণিক ও খেমচাঁদ সোমানী রবি।

বক্তারা বাংলাদেশি পণ্য নেপাল, ভুটান ও ভারতে রপ্তানির ক্ষেত্রে টেরিফ ও নন-টেরিফ বাধাগুলো দূর করার পাশাপাশি রংপুর বিভাগের সাথে ভারত, নেপাল ও ভূটানের সাথে আমদানি-রপ্তানি বাণিজ্য স¤প্রসারণের লক্ষ্যে বেনাপোল স্থলবন্দরের ন্যায় বুড়িমারী ও বাংলাবান্ধা স্থল বন্দরকে পূর্ণাঙ্গ স্থল বন্দরে রূপান্তরের পাশাপাশি রংপুরে দ্রুত স্পেশাল ইকোনমিক জোন ও গ্যাস পাইপ লাইন স্থাপন এবং এতদাঞ্চলের হিমাগারে রক্ষিত আলু রপ্তানির ব্যাপারে কার্যকরী পদক্ষেপ গ্রহণের আহŸান জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য