মোঃ ইউসুফ আলী, আটোয়ারী (পঞ্চগড়) থেকে: মানুষ মানুষের জন্য- জীবন জীবনের জন্য- একটু কি সহানুভুতি পেতে পারে না———– ভুপেন হাজারীকার গানের কলি ব্যানারে নিয়ে মিয়ানমার সেনাবাহিনীর পৈশাচিক নির্যাতনের শিকার হয়ে বাংলাদেশে আগত রোহিঙ্গাদের সাহায্য প্রদানের উদ্যোগ গ্রহন করেছেন পঞ্চগড়ের আটোয়ারী আদর্শ মহিলা ডিগ্রী কলেজ।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুল মান্নানের নেতৃত্বে সকল শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীরা নির্যাতিত রোহিঙ্গাদের সহায়তা হিসেবে নতুন ও পুরাতন শাড়ী, লুঙ্গি, শার্ট,প্যান্ট,গেঞ্জি সহ বিভিন্ন বস্ত্র প্রদান করেছেন। অধ্যক্ষ এম.এ মান্নান বলেন, রোহিঙ্গারা মিয়ানমার সেনাবাহিনীর কাছে অসহায়। তাদের জীবন রক্ষার জন্য সব কিছু ফেলে এদেশে এসেছে।

আমরা মানুষ হয়ে মানুষের জন্য কিছু করতে না পারলে আমরা কেমন মানুষ। তিনি আরো বলেন, আমি আমার কলেজের সকল শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীদের রোহিঙ্গাদের সাহায্য প্রদানে উদ্বুদ্ধ করেছি, তাই সবাই স্বত:স্ফুর্তভাবে সাহায্য প্রদানে এগিয়ে এসেছে। সরকারের পাশাপাশি দেশের অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান সহ সামাজিক সংগঠনগুলোকে রোঙ্গিাদের সাহায্য সহযোগিতায় মানবিকভাবে এগিয়ে আসা প্রয়োজন।

আটোয়ারী আদর্শ মহিলা ডিগ্রী কলেজ কর্তৃক প্রায় ৫০ বস্তা নতুন ও পুরাতন বস্ত্র রোহিঙ্গাদের সাহায্য প্রদানের ব্যবস্থা করা হয়েছে। অপরদিকে বাংলাদেশ জমিয়াতে হিযবুল­াহ ,আটোয়ারী শাখার নেতৃবৃন্দ রোহিঙ্গাদের খাদ্য,বস্ত্র সাহায্য প্রদানের তৎপরতা চালাচ্ছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য