দিনাজপুর সংবাদাতাঃ মায়ানমারের রাখাইন ও আরাকান রাজ্যে সেদেশর সেনাবাহিনী ও সরকার কর্তৃক মুসলিম রোহিঙ্গাদের উপর নির্যাতন-গণহত্যা বন্ধ ও বাংলাদেশের রোহিঙ্গা শরনার্থীদের ফিরিয়ে নেয়ার দাবীতে দিনাজপুরে মানবন্ধন করেছে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ জেলা শাখার নেতৃবৃন্দ।

১৯ সেপ্টেম্বর মঙ্গলবার দিনাজপুর প্রেস ক্লাবের সামনে বেলা ১১ টা থেকে ১২ টা পর্যন্ত ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ জেলা শাখার সভাপতি বিধান চক্রবর্তী বাসু, সহ-সভাপতি রঞ্জিত সাহা, সাধারণ সম্পাদক বিশ্বজিৎ কুন্ডু ভাইয়া, সার্বজনীন দুর্গাপূজা সমন্বয় কমিটির সাধারন সম্পাদক সুব্রত মজুমদার ডলার, পূজা উদযাপন পরিষদ জেলা শাখার সদস্য গোপাল সাহা, জীবন রায়, প্রলয় কান্তি রায় জন, অরুন সরকার প্রমুখ।

মানববন্ধনে গণহত্যা বন্ধের দাবী জানিয়ে বক্তারা বলেন, রোহিঙ্গাদের গণ হত্যা করে সেদেশের সামরিক জান্তা তাদের মানবাধিকার লংঘন করছে। আমরা এই নেক্কার জনক কর্মকান্ডের তীব্র নিন্দা প্রকাশ করছি।

এসময় সেদেশের শান্তিতে নোবেল বিজয়ী অং সান সুচির শাস্তিও দাবী করেনে বক্তারা। একই সাথে রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে তাদের পাশে দাঁড়ানোর জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করেন জেলা শাখার নেতৃবৃন্দ।

মানববন্ধনটি পরিচালনা করেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ জেলা শাখার সদস্য বিপ্লব কুমার নাথ জয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য