দিনাজপুর সংবাদাতাঃ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের উদ্যোগে ও হেকেপ প্রকল্পের অর্থায়নে ‘স্টাটিক্যাল এনালাইসিস টেনিং প্রোগ্রাম (এসএটিপি)’ শীর্ষক ১০দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা সোমবার (১৮ সেপ্টেম্বর) বিশ্বব্যিালয়ের পরিসংখ্যান বিভাগের সেমিনার কক্ষে শুরু হয়েছে।

কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম। পরিসংখ্যান বিভাগের চেয়ারম্যান ও সাব-প্রজেক্ট ম্যানেজার প্রফেসর ড. উত্তম কুমার মজুমদার অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. মো. সাইফুর রহমান ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মো. সফিউল আলম। অনুষ্ঠান সঞ্চালনা করেন ফসল শারীরতত্ত্ব ও পরিবেশ বিভাগের প্রফেসর ড. মো. আবু হাসান। কর্মশালার প্রথম দিনে প্রশিক্ষণ প্রদান করেন উত্তরা বিশ্ববিদ্যালয়, ঢাকা এর প্রফেসর দেবী নারায়ন রুদ্র পাল।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী সকলের প্রশিক্ষণের প্রয়োজনীয়তা রয়েছে। এই প্রশিক্ষণ কর্মশালার মাধ্যমে প্রশিক্ষনার্থীরা জ্ঞানলাভ করে তা শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দিবে। এ কর্মশালায় অংশগ্রহনের মাধ্যমে প্রশিক্ষণার্থীদের পেশাগত দক্ষতার উন্নয়ন ঘটবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের ৩০ জন শিক্ষক অংশগ্রহন করছেন।

উল্লেখ্য, এ প্রজেক্টের অধীনে ইতোমধ্যে ২৮০ জন শিক্ষক ও পোষ্টগ্র্যাজুয়েট শিক্ষার্থীকে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। এর মধ্যে ৩৪ জন বিদেশী শিক্ষার্থী প্রশিক্ষণ গ্রহণ করেছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য