বাউন্ডারি হাঁকালেন এ প্রজন্মের চিত্রনায়িকা ইয়ামিন হক ববি। তার অভিনীত চারটি ছবি মুক্তির মিছিলে রয়েছে। এগুলো হচ্ছে-‘বিজলি’, ‘বৃদ্ধাশ্রম’, ‘নীলিমা’ ও ‘মালটা’। অচিরেই ছবিগুলো মুক্তি পাবে বলে জানিয়েছেন ববি। তারই ধারাবাহিকতায় অক্টোবরে সেন্সরে জমা পড়ছে ইফতেখার চৌধুরি পরিচালিত ‘বিজলি’ ছবিটি। ছবিটির শুটিং, ডাবিং শেষ। বর্তমানে গ্রফিক্সের কাজ চলছে বলে নিশ্চিত করেছেন ছবির প্রযোজক ও অভিনেত্রী ববি।

ঈদুল আজহায় ‘বিজলি’ মুক্তি পাওয়ার কথা থাকলেও নানা জটিলতায় সে সিদ্ধান্ত থেকে সরে আসে প্রযোজনা প্রতিষ্ঠান। বিশেষ করে ছবিটির অভিনয়শিল্পী মিশা সওদাগরের ওপর হল মালিক সমিতির নিষেধাজ্ঞার কারণে মুক্তি নিয়ে তৈরি হয় অনিশ্চয়তা। সম্প্রতি মিশার ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেয়ায় ছবির মুক্তিতে কোনো বাধা নেই বলে জানান ববি।

এ প্রসঙ্গে ববি বলেন, ‘গ্রাফিকসের কাজ চলছে কলকাতায়। শেষ করেই সেন্সরে জমা দেব। তারপরই মুক্তির সিদ্ধান্ত নেয়া হবে। ছবির প্রধান চরিত্রে আমাকেই দেখা যাবে। গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন নব্বই দশকের দাপুটে অভিনেতা ইলিয়াস কাঞ্চন।’

ছবিটি নিয়ে দারুণ আশাবাদী এই অভিনেত্রী বলেন, ‘ছবিটির বাজেট ভালো। গল্পটাও দারুণ। আশা করছি দর্শক গ্রহণ করবে।’

‘বিজলি ছবিতে উন্নত প্রযুক্তির ব্যবহার হয়েছে। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও ভারত থেকে ছবিটির ভিজু্যূয়াল ইফেক্টসের কাজ করানো হয়েছে। তা ছাড়া শুটিং করা হয়েছে ইউরোপ, আইসল্যান্ড, দার্জিলিংসহ কয়েকটি দেশে।’

বিজলি ছবিতে ববি-রণবীর-ইলিয়াস কাঞ্চন ছাড়াও অভিনয় করেছেন কলকাতার শতাব্দী রায়। তিনি এই ছবিতে একজন বিজ্ঞানীর চরিত্রে অভিনয় করেছেন। এই ছবির মাধ্যমে প্রায় দেড় যুগ পর বাংলাদেশে শতাব্দী অভিনীত ছবি মুক্তি পেতে যাচ্ছে। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন- দিলারা জামান, আহমেদ রুবেল ও শিমুল খান। এ ছাড়া বিশেষ একটি চরিত্রে অভিনয় করেছেন জাহিদ হাসান।

বিজলী ছবি ছাড়াও ‘বৃদ্ধাশ্রম’ শীর্ষক অনুদানের একটি ছবিতে অভিনয় করছেন ববি। পরিচালনার পাশাপাশি এ ছবিতে তার নায়ক হিসেবে রয়েছেন কণ্ঠশিল্পী এসডি রুবেল। এই ছবিতে ববিকে একজন সমাজসেবক ও সাংবাদিক চরিত্রে দেখা যাবে।

এদিকে,’নীলিমা’ ও ‘মালটা’সহ ৯০ ভাগ শুটিং শেষ করেছেন ববি। কিছুদিনের মধ্যে সিডিউলমাফিক বাকি ১০ ভাগের শুটিং শেষ করবেন ববি।

উল্লেখ্য, ২০১৫ সালের কোরবানির ঈদে ববি অভিনীত রাজাবাবু ছবিটি মুক্তি পায়। এরপরের ঈদগুলোতে ববির কোনো ছবি মুক্তি পায়নি। সর্বশেষ ববি অভিনীত ‘ওয়ান ওয়ে’ ছবিটি গত অক্টোবরে মুক্তি পায়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য