দিনাজপুর সংবাদাতাঃ রোহিঙ্গাদের উপর গণহত্যা,নারী ধর্ষণ,শিশু নির্যাতণ বন্ধ,বিতাড়িত রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত নেয়া এবং মানবিক কারণে রোহিঙ্গা জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর দাবি নিয়ে গণতান্ত্রিক বাম মোর্চা ও সিপিবি- বাসদ এর উদ্যোগে ১৭ সেপ্টেম্বর’২০১৭ বেলা ১২টায় দিনাজপুর জর্জ কোটের সামনে এক মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন সিপিবি দিনাজপুর জেলার সভাপতি এ্যাড.মেহেরুল ইসলাম ইউনাইটেড কমিউনিস্ট লীগ এর সম্পাদক কমরেড আনোয়ার আলী সরকার বাসদ (মার্কসবাদী) এর সদস্য এ,এস,এম মনিরুজ্জামান, যুব ইউনিয়নের সাধারন সম্পাদক অমৃত রায়, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট-এর আহ্বায়ক গোবিন্দ রায়,বিপ্লবী ছাত্র মৈত্রীর রায়।

বক্তারা বলেন মিয়ানমারে রাখাইন রাজ্যে সংখ্যালঘু রোহিঙ্গা জনগোষ্ঠীর উপর যে বর্বোরোচিত গণহত্যা চলছে তা অমানবিক, এই পাশবিক হত্যাকান্ডের বিরুদ্ধে সারাবিশ্বের বিবেকবান মানুষ তীব্র নিন্দা জানাচ্ছে, প্রতিবাদে সামিল হচ্ছে।

বক্তারা বলেন কিন্তু পুঁজিবাদী -সাম্রাজ্যবাদী বিশ্বের শাসক গোষ্ঠীরা তাদের শাসন শোষনের স্বার্থে কেউ এই হত্যাকান্ডের পক্ষে দাঁড়াচ্ছে, কোন কোন শাসক মৃদু প্রতিবাদ জানাচ্ছে।

বক্তারা আরও বলেন বিশ্বের সব দেশে শাসকগোষ্ঠীর চরিত্র এক। বক্তারা বাংলাদেশ সরকারের মিয়ানমার সেনাবাহিনীর সঙ্গে যুক্ত হয়ে যৌথ মহরা দেয়ার ঘোষনা এবং রোহিঙ্গারা যখন খুন,ধর্ষণ নির্যাতনের শিকার হয়ে মিয়ানমার থেকে বিতাড়িত হয়ে বাংলাদেশে শরণার্থী হয়ে আসছে তখন মিয়ানমার থেকে চাল আমদানি করতে যাওয়ার নির্লজ্জ ভূমিকার তীব্র নিন্দা জানান।

বক্তারা অবিলম্বে বিতাড়িত রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত নেয়ার জন্য মিয়ানমার সরকারের প্রতি আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে দাবি জানান। বক্তারা রোহিঙ্গাদের অসোহায় অবস্থার সুযোগ নিয়ে কোন প্রকার সাম্প্রদায়িক উন্মাদনা ছড়ানোর অপচেষ্টার বিরুদ্ধে সকলকে সজাগ থাকার আহ্বান জানান এবং পৃথিবীর দেশে দেশে পুঁজিবাদী -সাম্রাজ্যবাদী শাসকগোষ্ঠীর বিরুদ্ধে ধর্ম,বর্ণ নির্বিশেষে সকল শোষিত নির্যাতিত মানুষকে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলাড় আহ্বান জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য