মোঃ লিহাজ উদ্দীন মানিক, বোদা (পঞ্চগড়) থেকেঃ পঞ্চগড়ে ১-১২ তম বে-সরকারি শিক্ষক নিবন্ধনধারীদের নিয়োগের দাবীতে গতকাল রবিবার পঞ্চগড় কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন শেরে বাংলা মোড়ে ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন পঞ্চগড় জেলা বে-সরকারি শিক্ষক নিবন্ধনধারী নিয়োগ বঞ্চিত ঐক্য পরিষদ এর সভাপতি হালিম উদ্দীন, সাধারণ সম্পাদক আব্দুল জলিল, ঠাকুরগাঁও ঐক্য পরিষদের নেতা আক্তারুজ্জামান, দিনাজপুর ঐক্য পরিষদের নেতা নাজমুল হক, পঞ্চগড় ঐক্য পরিষদের নেতা হাবিবুর রহমান, আনিছুর রহমান, আবু তাহের, দিপু সেন, আনেছা বেগম, ফেনসি আক্তার প্রমুখ।

মানববন্ধন শেষে পঞ্চগড় জেলা বে-সরকারি শিক্ষক নিবন্ধনধারী নিয়োগ বঞ্চিত ঐক্য পরিষদ সকল নিবন্ধনধারীদের নিয়োগের দাবীতে জেলা প্রশাসক পঞ্চগড় এর মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে একটি স্মারকলিপি প্রদান করা হয়। বক্তারা বলেন, দেশের বে-সরকারি শিক্ষা প্রতিষ্ঠান স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষা আধুনিক ও যুগোপযোগি করার জন্য বে-সরকারি শিক্ষক নিবন্ধন (এনটিআরসিএ) গঠিত হয়।

নিবন্ধন পরীক্ষার সনদধারীদের চাকুরির ব্যবস্থা না করে একের পর এক নিবন্ধন পীরক্ষা ১-১২তম পর্যন্ত গড়ায়। নিবন্ধিত শিক্ষকগণকে বাংলাদেশের যে কোন শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় পরিচালনা কমিটির মাধ্যমে নিয়োগ নিয়েছেন। কিন্তু দুঃখের বিষয় ১-১২তম শিক্ষক নিবন্ধনধারীদের বৃহৎ অংশ শিক্ষকতা পেশায় সনদ থাকার পরেও চাকরি থেকে তারা বঞ্চিত।

আর যে সকল নিবন্ধনধারী নিয়োগ পেয়েছেন তাদের নিয়োগ ব্যপারে গুনতে হয়েছে লক্ষ-লক্ষ টাকা। এতে করে সৎ, মেধাবী, গরীব নিবন্ধনধারীগণ চাকুরী থেকে বঞ্চিত হচ্ছেন, দেশে উচ্চ শিক্ষিত বেকারের সংখ্যা যেমন বাড়ছে তেমন কমছে গুনগত মান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য