আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ বাংলাদেশ ছাত্র ইউনিয়ন গাইবান্ধা কলেজ শাখার উদ্যোগে রবিবার ১৭ সেপ্টেম্বর মহান শিক্ষা দিবস উপলক্ষে এক আলোচনা সভা ও মিছিল বের করা হয়। মিছিল শেষে কলেজ মিলনায়তনে এক আলোচনা সভায় ছাত্রনেতা ওয়ারসে সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সাবেক সহসভাপতি মিঠুন রায়,জেলা সংসদের সভাপতি তপন দেবনাথ,সাধারণ সম্পাদক আসমানী আকতার আশা,ক্রীড়া সম্পাদক রবিউল ইসলাম রবি প্রমূখ।

সভায় বক্তারা বলেন,১৯৬২ সালে শিক্ষা সংকোচন নীতির বিরুদ্ধে শিক্ষার আন্দোলন দমন করতে গিয়ে তৎকালীন পাকিস্থানী শাসকগোষ্ঠী মোস্তফা, বাবুল ও ওয়াজিউল্লাহ হত্যা করেছিল। তাদের আত্মত্যাগ আজও শিক্ষার আন্দোলনে অনুপ্রেরণা হয়ে আছে।

শিক্ষা বানিজ্য,শিক্ষাকে সাম্প্রদায়িকরণ করে সরকার মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করতে চলেছে। তারা কলেজের নানা সংকট সমাধানের দাবি জানিয়ে বলেন, গাইবান্ধা কলেজ মাঠে মাটি ভরাট করে জলাবদ্ধতা দুর,কলেজ গেটে স্পীড ব্রেকারসহ, অবিলন্বে কলেজ সংসদের নির্বাচন দিতে হবে। তা না হলে বৃহত্তর ছাত্র আন্দোলন গড়ে তুলে কলেজ প্রশাসনকে দাবি মানতে বাধ্য হরা হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য