পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার বোধগাঁও দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটি গঠন নিয়ে সুপারের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার অভিযোগ গত ১৭ সেপ্টেম্বর রবিবার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের মাধ্যমে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে দাখিল করা হয়েছে।

অভিযোগ পত্রে উল্লেখ করা হয়েছে, বোধগাঁও দাখিল মাদ্রাসার পূর্ববর্তী ম্যানেজিং কমিটির মেয়াদ শেষ হওয়ায় পরবর্তী ম্যানেজিং কমিটি গঠনের লক্ষ্যে সুপার মোঃ আব্দুর রাজ্জাক কোন অভিভাবককে অবগত না করে এমনকি কোন প্রকার আইনি বিধি মোতাবেক নোটিশ প্রদান না করেও সুপার তাঁর ইচ্ছামত মনগড়া এবং তাঁর পছন্দের লোককে অভিভাবক সদস্য নির্বাচিত করে কমিটি গঠনের পায়তারা করছে।

যা আদৌ কোন প্রাতিষ্ঠানিক কমিটি গঠনের বিধি বিধান বা নীতিমালার মধ্যে পরে না। এক প্রশ্নের জবাবে সহ সুপার মাওঃ বেলাল হোসেন বলেন, সুপার অসুস্থ্যতার কারনে আজ অনুপস্থিত রয়েছেন। অভিভাবক সদস্যদের কোন ভোট হয়নি তবে গত ১৩ সেপ্টেম্বর শিক্ষক প্রতিনিধি পদে ভোট হয়েছে। মাদ্রাসার সুপার আব্দুর রাজ্জাক মুঠোফোনে বলেন, আমি অসুস্থ্যতার কারনে মাদ্রাসা যেতে পারিনি।

আমার বিরুদ্ধে অভিযোগ হয়েছে তা জানিনা। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সবার সম্মতিক্রমে (সিলেকশনের মাধ্যমে)অভিভাবক সদস্য নির্বচিত করা হয়েছে, শিক্ষক প্রতিনিধি নির্বাচনের মাধ্যমে হয়েছে। আগামীকাল (১৮ সেপ্টেম্বর) সোমবার মাদ্রাসার পুর্ণাঙ্গ ম্যানেজিং কমিটি ঘোষনা করার সিদ্ধান্ত নিয়েছি।

অভিযোগকারী অভিভাবক সদস্যরা বলেন, সুপার নিয়মিত মাদ্রাসায় আসেন না, মাদ্রাসার নামে কোন সাইন বোর্ড নেই, মাদ্রাসার উন্নয়নের চিন্তাভাবনা না করে তিনি নিজ স্বার্থ হাসিলের অপচেষ্টায় লিপ্ত থাকেন। অভিভাবকরা আরো বলেন, মাদ্রাসার শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনতে ভোটের মাধ্যমে অভিভাবক সদস্য সহ পুর্ণাঙ্গ ম্যানেজিং কমিটি গঠন করা হোক।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য