দিনাজপুর সংবাদাতাঃ সকাল ১১.৩০ টায় দিনাজপুর প্রেসক্লাবে বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র, দিনাজপুর জেলা শাখার উদ্যোগে “সোভিয়েত রাশিয়ায় নারীদের অবস্থান এবং আমাদের দেশে নারীদের বর্তমান বাস্তবতা ও করণীয়” শীর্ষক একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র, দিনাজপুর জেলার সংগঠক ঊর্মী চক্রবর্তীর সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন সংগঠনের জেলার সংগঠক মাসুমা আক্তার।

উক্ত সভায় বক্তব্য রাখেন জ্যাকি ইসলাম, সভাপতি বাংলাদেশ যুব ইউনিয়ন, দিনাজপুর জেলা সংসদ, এস.এম. চন্দন, সদস্য বাংলাদেশের কমিউনিস্টি পার্টি, সুলতান কামাল উদ্দীন বাচ্চু, সাধারণ সম্পাদক, সম্মিলিত সাংস্কৃতিক জোট, দিনাজপুর জেলা, শহিদুল ইসলাম সাধারণ সম্পদাক, জাসদ, দিনাজপুর জেলা, আক্তার আজিজ, সদস্য ইউনাইটেড কমিউনিস্ট লীগ, দিনাজপুর জেলা; রবিউল আউয়াল খোকা, সভাপতি জাতীয় রবীন্দ্র সঙ্গীত শিল্পী সম্মিলন পরিষদ; রহ্্মতুল্লাহ, সদস্য, ভৈরবী, দিনাজপুর জেলা; রেজাউল ইসলাম সবুজ, সমন্বয়ক বাসদ (মার্কসবাদী) প্রমুখ।

সভায় বক্তারা বলেন রুশ বিপ্লবের পর সোভিয়েত রাশিয়া যেমন নারীদের মুক্তি দিয়েছিল, আজকের দিনেও একটা শোষণহীন সমাজ ব্যবস্থাপনা ও সর্বহারা সাংস্কৃতিক বিপ্লব প্রতিষ্ঠা ছাড়া নারীর প্রকৃত মুক্তি অসম্ভব। সবশেষে বাংলাদেশ নারী মুক্তির কেন্দ্রের পক্ষ থেকে নারী মুক্তি তথা মানবমুক্তির এই শোষণহীর সমাজ ব্যবস্থা প্রতিষ্ঠার লড়াইয়ে সমাজের সর্বস্তরের মানুষকে শামিল হওয়ার আহবান জানিয়ে সভাপতি সভার কাজ সমাপ্ত ঘোষনা করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য