দিনাজপুর সংভাদাতাঃ মায়ানমারে রোহিঙ্গা জনগোষ্ঠীর উপর গণহত্যা ও নির্যাতনের প্রতিবাদে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক ফোরাম এর উদ্যোগে মানববন্ধন পালিত হয়েছে।

বৃহস্পতিবার ১২টায় বিশ্ববিদ্যালয়ের সম্মুখে দিনাজপুর-ঢাকা মহাসড়কে এ মানববন্ধন পালন করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীরা।

মানববন্ধন কর্মসূচি পালনকালে বক্তব্য রাখেন, প্রগতিশীল শিক্ষক ফোরাম এর সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো. রুহুল আমিন, প্রগতিশীল শিক্ষক ফোরামের সিনিয়র সহ-সভাপতি প্রফেসর ড. মো. আনিস খান, সহ-সভাপতি প্রফেসর ড. এ.টি.এম শফিকুল ইসলাম, সহ-সাধারন সম্পাদক প্রফেসর ডা. এস. এম. হারুন-উর-রশীদ, আ.ন.ম ইমতিয়াজ হোসেন, আসাদুজ্জামান জেমী, মমিনুল হক রাব্বি, তন্ময় বসাক, মখলেছুর রহমান বাবু প্রমূখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রগতিশীল শিক্ষক ফোরামের সাধারন সম্পাদক প্রফেসর ড. বলরাম রায়।

মানববন্ধনে বক্তারা বলেন, অং সাং সূচি’র নেতৃত্বাধীন বর্তমান মায়ানমার সরকার রোহিঙ্গা জনগোষ্ঠীর উপর গণহত্যা, ধর্ষন, ঘরবাড়ী জ্বালিয়ে দেয়ার মাধ্যমে তাদের সমূলে উৎখাত করছে। এখন সেখানে মানবিক মহাবিপর্যয় নেমে এসেছে। মায়ানমার সরকারের এ গণহত্যা ও নির্যাতনের তীব্র নিন্দা জানানো হয়। সেই সাথে রোহিঙ্গা জনগোষ্ঠীকে নাগরিকত্ব প্রদান করে দ্রুত নিজ দেশে ফেরত নেয়ার জন্য বর্তমান মায়ানমার সরকারের প্রতি চাপ সৃষ্টি করতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহবান জানান।

 

মানবিক কারনে রোহিঙ্গা জনগোষ্ঠীকে আশ্রয় ও সহায়তা প্রদানের জন্য এবং তাদের নিজ দেশে ফেরত পাঠাতে কুটনৈতিক তৎপরতার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দিনাজপুর-৩ আসনের সংসদ সদস্য এবং জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিমকে ধন্যবাদ জানান বক্তারা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য