রোহিঙ্গা ইস্যুকে ঘিরে যখন উত্তাল সারা দেশ তখন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভিন্ন এক অনভূতির কথা প্রকাশ করলেন চলচ্চিত্রের অভিনেত্রী অপু বিশ্বাস। তিনি তার ফেসবুকের ফ্যান পেইজে একটি পোস্টে লিখেছেন, আমার খুব বেশি ফেসবুকে আসা হয় না। কিন্তু গত কয়েকদিন ধরে ফেসবুকে এলে রোহিঙ্গাবিষয়ক ছবিগুলো দেখলে শরীর শিউরে উঠে।

আমি রক্ত সহ্য করতে পারি না, তার উপর এসব বীভৎস ছবি দেখে ভয়ে ফেসবুক থেকে লগআউট করি। গতকাল ফেসবুকে লগিন করতে একটি ছবি দেখতে পাই। ছবিটার উপর আমার চোখ আটকে যায়। এদের জায়গায় নিজেকে কল্পনা করি। আমারও একটা সন্তান আছে। বাংলাদেশে না হয়ে আমার জন্মটা রাখাইন রাজ্যেও হতে পারতো।

আমিও তখন এই পরিস্থিতিতে পড়তে পারতাম। না আর ভাবতে পারছি না, অনুভব করলাম চোখের কোণে গরম তপ্ত জল গড়িয়ে পড়ছে। নিজের সন্তানকে শক্ত করে জড়িয়ে ধরলাম… আরো বেশি শক্ত করে। মানুষ কি করে এত অমানবিক হতে পারে? কি করে নির্দয় হয়। উফ! ভাবতেই পারছি না। খোদা তুমি রহম করো।

অপু বিশ্বাস এ প্রসঙ্গে আরো বলেন, আমি একজন ছোটখাটো মানুষ, আমি খুব বেশি গুছিয়ে লিখতেও পারি না। দেশের উপরের মহলের প্রতি অনুরোধ করছি তাদের পাশে আরো বেশি করে দাঁড়ান। তাদের প্রতি আরো বেশি সদয় হোন। সারা বিশ্ব দেখুক আমরা কতটা শান্তিপ্রিয় মানুষ। পরিশেষে মানবতার জয় হোক।

প্রসঙ্গত, সবশেষ বুলবুল বিশ্বাসের ‘রাজনীতি’ ছবিতে অভিনয় করেন অপু বিশ্বাস। এ ছবিতে তার বিপরীতে অভিনয় করেন শাকিব খান ও আনিসুর রহমান মিলন। আর গত মাসে চিত্রনায়ক রিয়াজের বিপরীতে নাভানার বেশকিছু পণ্যের বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেন তিনি। এগুলো নিদের্শনা দিয়েছেন এস এম সালাহউদ্দিন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য