ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ফুলবাড়ীতে পরিবেশ বান্ধন তাল গাছ রোপন কর্মসূচি উদ্বোধন করেছেন, অতিরিক্ত জেলা প্রসাশক (রাজন্ব্য) মোঃ আব্দুল মোতালেব সরকার।

আজ সোমবার বেলা সাড়ে ১১ টায় উপজেলার আলাদিপুর ইউনিয়নের কুরমুট মোড় ও বারাই হাট সংলগ্ন দিনাজপুর-ঢাকা মহাসড়কের ধারে তালগাছের বীজ রোপন করে এই কর্মসূচির উদ্বোধন করেছেন। এসময় উপজেলা নির্বাহী অফিসার এহেতেশাম রেজা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শফিউল ইসলাম, আলাদিপুর ইউপি চেয়ারম্যান মোজাফ্ফর রহমানসহ ওই এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

তাল গাছ রোপন কর্মসুচি উদ্বোধননের সময় অতিরিক্ত জেলা প্রসাশন (রাজস্ব্য) মোঃ আব্দুল মোতালেব সরকার বলেন, তাল গাছ পরিবেশ বান্ধব একটি উপকারী বৃক্ষ। এই বৃক্ষটি যেমন পরিবেশ ভারসম্য রক্ষার্ করে, তেমনী আকাশের বজ্রপাতের সময় আর্থিং হিসেবে কাজ করে, এতে বজ্রপাতের হাত থেকে মানুষের প্রান রক্ষা পায়র্।

উপজেলা নির্বাহী অফিসার এহেতেশাম রেজা জানান, প্রধান মন্ত্রীর বিশেষ কর্মসুচি সারাদেশে তাল গাছ রোন চলছে, সেই কর্মসুচির অংশ হিসেবে এই উপজেলার প্রতিটি ইউনিয়নে ইউপি রাস্তা জনবহুল স্থানে তাল গাছ রোপন কর্মসুচি শুরু হল। এই কর্মসুচি সফল করতে সকলকে একটি করে তাল গাছের বীজ রোন করতে আহবান জানান।

এর পূর্বে তালগাছ রোপন কর্মসূচি জনগনের মাঝে ছড়িয়ে দেয়ার লক্ষে কুরমুট সকোরী প্রবথমিক বিদ্যাল মাঠ থেকে একটি র‌্যালী বেরকরা হয়। র‌্যালীটি ওই এলাকার কয়েকটি গ্রাম প্রদক্ষিন করে শেষ হয়। র‌্যালিী শেষে তাল বীজ রোপন করে তাল গাছ রোপন কর্মসূচি উদ্বোধন করা হয়। র‌্যালীতে অতিথিসহ গ্রামবাসীরা অংশগ্রহন করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য