আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ গাইবান্ধার গোবিন্দগঞ্জ থানা চত্বরে পুলিশের পিকআপ ভানের ইঞ্জিনের বডিতে উঠে বসায় বঙ্গবন্ধু প্রজন্মলীগের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জিন্নুরাইন উল্লাসকে পিকআপ ভ্যানের ড্রাইভার সাইদুল ইসলাম মারপিট করেছেন। এতে প্রজন্মলীগ নেতা উল্লাস আহত হন।

তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। গত শনিবার সন্ধ্যায় থানা চত্বরে এ ঘটনা ঘটে। ওই ঘটনায় সংশ্লিষ্ট পুলিশ সদস্যকে পুলিশ লাইনে ক্লোজড এবং ঘটনার রহস্য উদঘাটনে ৩ সদস্যের একটি তদন্ত টিম গঠন করা হয়েছে। জিন্নুরাইন উল্লাস ওই উপজেলার কাটাবাড়ী ইউনিয়নের ফুলহার গ্রামের আমজাদ আলীর ছেলে।

বঙ্গবন্ধু প্রজন্মলীগের কেন্দ্রিয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জিন্নুরাইন উল্লাস জানান, তার এলাকার জমিজমা বিষয়ে একটি শালিস বৈঠকের জন্য কাটাবাড়ী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শফিক মাহমুদ গোলাপের সাথে শনিবার সন্ধ্যায় তিনি থানায় যান। ওই বৈঠক শুরু হতে দেরী হওয়ায় এবং ক্লান্তি লাগায় তিনি থানা চত্বরে রাখা পুলিশের একটি পিকআপ ভ্যানে হেলান দিয়ে দাঁড়িয়ে ছিলেন। এতে ক্ষিপ্ত হয়ে ওই পিকআপ ভ্যানের ড্রাইভার সাইদুল ইসলাম ও সঙ্গী পুলিশ সদস্য তাকে মারপিট করে আহত করে।

অপরদিকে থানার ওসি মো. মজিবুর রহমান জানান, তিনি ঘটনা দেখেননি। তবে শুনেছেন প্রজন্মলীগ নেতা পিকআপ ভ্যানের ইঞ্জিনের বডিতে উঠে বসে ছিলেন। তা দেখে ওই গাড়ির চালক তাকে নামতে বলেন। এতে ওই নেতার সাথে পুলিশ সদস্য সাইদুলের বাকবিতন্ডা হয় এবং একপর্যায়ে ওই অপ্রীতিকর ঘটনা ঘটে। তিনি আরও বলেন, এ ঘটনায় ওই গাড়ির চালক পুলিশ সদস্য সাইদুলকে পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে।

এব্যাপারে পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বলেন, ঘটনা তদন্তে সহকারি পুলিশ সুপার (সি সার্কেল) মো. রেজিনুর রহমানকে প্রধান করে ৩ সদস্যের একটি তদন্ত টিম গঠন করে দেয়া হয়েছে। তদন্ত রিপোর্ট পাওয়ার পর পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য