দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে বিএনপি মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে। মিয়ানমারে রোহিঙ্গা মুসলিম সম্প্রদায়ের উপর নির্যাতনের প্রতিবাদে ও প্রাণ বাঁচাতে পালিয়ে আসা রোহিঙ্গাদের বাংলাদেশের আশ্রয় দেয়ার দাবীতে এই মানববন্ধন কর্মসূচী পালন করে।

শনিবার (৯ সেপেটম্বর) সকাল ১০টায় জেল রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে পূর্ব ঘোষিত মানববন্ধন কর্মসূচী পালনের প্রস্তুতি নিলে পুলিশ বিএনপির নেতাকর্মীদের বাধা দেয়। পরে দলীয় কার্যালয়ের ভিতরে সংক্ষিপ্ত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে।

প্রতিবাদ সমাবেশে বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম বলেন, যখন দলে দলে রোহিঙ্গারা মিয়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে আসছে, ঠিক সেই সময় বাংলাদেশের খাদ্যমন্ত্রী চাল কেনার জন্য মিয়ানমার গেছেন। এটি একটি স্ববিরোধী নীতি। এই স্ববিরোধী নীতি পরিহার করতে হবে।

তিনি বলেন, আগামী দিনে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে এই সরকারের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তুলতে। স্বৈরাচারি সরকারের বিদায় না হওয়া পর্যন্ত আমরা নেতাকর্মীদের নিয়ে ঘরে না ফিরে যাবো না। তিনি এই সরকারের গণবিরোধী কার্যক্রমে অংশগ্রহণ না করার জন্য আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর সদস্যদের প্রতি অনুরোধ জানান।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা কমিটির যুগ্ম আহবায়ক সাবেক এমপি আলহাজ্ব আকতারুজ্জামান মিয়া, সাবেক ছাত্র নেতা মাহবুবুল হক হেলাল প্রমূখ।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে জেলা বিএনপির যুগ্ম আহবায়ক মো. মোকাররম হোসেন, জেলা মুক্তিযোদ্ধা দলের সভাপতি মো. মকশেদ আলী মঙ্গলিয়া, জেলা আইনজীবী ফোরামের সভাপতি এ্যাড. মো. আব্দুল হালিম, সাংগঠনিক সম্পাদক আবু মাসুদ ওবায়দুল্লাহ তারেক, জিয়া পরিষদের আহবায়ক অধ্যাপক মুহাম্মদ মহসিন, যুগ্ম আহবায়ক মো. আনোয়ারুল ইসলাম, মো. তৌহিদুল ইসলঅম লাবু, বোচাগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি আলহাজ্ব সাদিক রিয়াজ চৌধুরী পিনাক, দিনাজপুর পৌর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সামসুজ্জামান চৌধুরী খোকা, সহ-সভাপতি মো. সিরাজ আলী সরকার, সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান সরকার, দপ্তর সম্পাদক মোল্লা মো. শাফায়েত হোসেন, জেলা যুবদলের যুগ্ম আহবায়ক মো. রাশেদুজ্জামান রাশেদ, জেলা মহিলাদল নেত্রী মনওয়ারা চৌধুরী, নাজমা মসির, পৌর মহিলাদলের আহবায়ক ও পৌরসভার কাউন্সিলর শাহিন সুলতানা বিউটি, মহিলা দল নেতী জিনাত আরা, বিএনপি নেতা রফিকুল ইসলাম পাভেল, মো. শাহিন খান, সাবেক ভিপি হামিদুর রহমান, শাহজালাল রোজ, শরিফ জাকির হোসেন হিরা, যুবদল নেতা আমিনুল ইসলাম মুন্না, মঞ্জুর মোর্শেদ সুমন বিএনপি, ছাত্রদল নেতা নুর আলম হক খোকন, যুবদল, ছাত্রদল, শ্রমিক, কষকদল, স্বেচ্ছাবেক দল, মুক্তিযোদ্ধা দল, মহিলাদল ও অন্যান্য অঙ্গ-সহযোগি সংগঠনের সর্বস্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য