একটি শট সঠিকভাবে দৃশ্যায়নের জন্য ৩০ বার নদীতে ডুব দিতে হয়েছে ছোট পর্দার অভিনয়শিল্পী শাহনাজ সুমিকে। তাও সুন্দরবনের পশুর নদীতে। যে নদীর কথা শুনলেই গা ছমছম করে। সেখানে ৩০ বার ডুব দিয়েছেন তিনি। এই প্রসঙ্গে শাহনাজ সুমি বলেন, নদীতে ডুব দিতে যখন নামলাম তখন সেখানে স্রোত ছিল অনেক বেশি।

আর পরিবেশটা এত বাজে ছিল, আমার শরীর বার বার শিউরে উঠছিল। তারপরেও ভালো শটের জন্য ডুব দিয়েছি। এমনকি পরিচালক ওকে বলার পরও বেশ কয়েক বার ডুব দিয়েছি। কিন্তু কোনোভাবেই আমার মনঃপূত হচ্ছিল না। আর এই একটা শটের জন্য দেখলাম ৩০ বার ডুব দেয়া হয়ে গেছে। এমন দৃশ্যটি দেখা যাবে ‘শ্যাম দেশের সুন্দরবন’ নামের টেলিফিল্মে।

এটির চিত্রনাট্য রচনা ও পরিচালনা করেছেন রাজীব হাসান। এতে অভিনয় করেছেন শাহনাজ সুমী ছাড়াও স্বাগতা, নিরব, একে আজাদ আদর, বিন্দু, উজ্জ্বল মাহমুদ প্রমুখ। নাটকের গল্পে দেখা যাবে, শহর থেকে তিনজন ফটোগ্রাফার যায় সুন্দরবনের বিভিন্ন লোকেশনের ছবি তোলার জন্য। সেখানে গিয়ে তিনজন তিনদিকে চলে যায়। তারা ওয়াইল্ড লাইফ ফটোগ্রাফি করে।

ঘটনাক্রমে তাদের মধ্যে একজন কুন্তি (শাহনাজের চরিত্র) নামের একটি স্থানীয় মেয়ের দেখা পায়। সে শুধু মেয়েটির ছবি তুলতে থাকে। মেয়েটি তাদের পথ দেখিয়ে দেয়। একপর্যায়ে তারা তিনজন বনদস্যুদের কবলে পড়ে। আর তাদের হাত থেকে ওই ফটোগ্রাফারদের বাঁচানোর জন্য কুন্তিই সাহায্য করে। এভাবেই গল্প এগিয়ে যায়। নাটকটি আজ চ্যানেল আইতে বিকেল ৪টা ৩০ মিনিটে প্রচার হবে বলে জানান নির্মাতা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য