গান ও সংসার সামলানো নিয়ে সারা বছরই ব্যস্ত থাকতে হয়। আর মেয়ে দুটো বড় হচ্ছে। ওদের দেখভাল করাটা আমার কাছে সব থেকে গুরুত্বপূর্ণ বিষয়। সেটা আমি করছি। তবে সবকিছু সামাল দিতে গিয়ে হিমশিম খেতে হয় মাঝে মধ্যে। নিজের জন্য কোনো অবসর সময় পাই না।

স্বামী, সংসার ও মেয়ের দায়িত্ব আমার কাছে সবার আগে। আর গানতো ভালোবাসার জায়গা। সেটা রক্তে মিশে আছে। বছরে দুটি ঈদই পাই। তাই চেষ্টা করি এই ঈদ দুটিতে ছুটিটা একটু বেশি কাটাতে। এবারও হলো তাই। ইস…ছুটিটা যদি না শেষ হতো কি ভালোই না হতো! এমনভাবেই সঙ্গে কথাগুলো বলছিলেন জনপ্রিয় সংগীতশিল্পী নাজমুন মুনিরা ন্যান্সি।

ঈদের কয়েকদিন আগেই গানের কাজ শেষ করে ময়মনসিংয়ের নিজ বাসায় চলে গেছেন তিনি। ঈদ স্বামী সন্তান নিয়ে সেখানেই কাটিয়েছেন। এখনও ছুটির মুডেই রয়েছেন এ শীর্ষ সংগীত তারকা। কয়েকদিন পর ঢাকায় ফিরবেন। আবারও জীবনের নিয়মে ব্যস্ত হয়ে পড়বেন।

বেশ কয়েকটি নতুন সিনেমার গানে কণ্ঠ দেয়ার কথা রয়েছে তার। পাশাপাশি সাউন্ডটেকের ব্যানারে নতুন এককের কাজও করার কথা রয়েছে। আর কাজে ঝাঁপ দেয়ার আগে নিজেকে আরো একটু সময় দিতে চাচ্ছেন তিনি।

এ বিষয়ে ন্যান্সি বলেন, যেহেতু কোরবানির ঈদ, তাই কাজটাও একটু বেশি ছিল। রান্নাবান্না নিয়েও ব্যস্ত ছিলাম। ঈদের সময় চেষ্টা করেছি একটু ভিন্নধর্মী কিছু রাঁধতে। রান্না এত বড় একটি পরিসর, এখানে আমি এখনও শিক্ষার্থী।

সব মিলিয়ে ঈদটা স্বামী ও দুই মেয়েকে নিয়ে ভালোই উপভোগ করেছি। করেছি কি! এখনও ঈদ উদযাপন করছি। ঘুরছি, ফিরছি, খাচ্ছি। অন্যরকম একটা সময়। ফের কাজে ফেরা প্রসঙ্গে ন্যান্সি বলেন, কাজে তো ফিরতেই হবে। তবে আরও কয়েকদিন আমি ছুটির মুডেই থাকতে চাই। পরিবারকে বেশি সময় দিতে চাই আরও। পাশাপাশি নিজেকেও। তারপরই না হয় নতুন উদ্যাম নিয়ে কাজ শুরু করা যাবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য