বলিউডের খানদানে সব দিক থেকেই সফল খিলাড়ি তিনি। বক্স অফিসে ধারাবাহিকতা কীভাবে বজায় রাখতে হয় তার প্রকৃত উদাহরণ অক্ষয় কুমার। পর্দায় যেমন স্বচ্ছ দূত হয়ে শিখিয়েছেন ‘টয়লেট’-এর ব্যবহার, তেমনিই সামনে দাঁড়িয়ে ভারতের শহিদ পরিবারের জন্য সংগ্রহ করেছেন অর্থ। তাঁর সুপারিশ মেনেই ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রনালয় তৈরি করেছে www.bharatkeveer.gov.in

এই ওয়েবসাইটের মাধ্যমে সরাসরি দেশটির শহিদদের পরিবারের সদস্যদের জন্য অর্থ দান করা যায়। দেশের জন্য যাঁরা প্রাণ দিয়েছেন তাঁদের প্রিয়জনদের পাশে দাঁড়ানো যায়। কেবলমাত্র এখানেই থেমে নেই বলিউডের খিলাড়ি। সম্প্রতি নিজের এই সাইটের জন্য মাত্র ৩০ মিনিটেই সাড়ে ছয় কোটি টাকার বেশি টাকা অনুদান হিসেবে সংগ্রহ করে ফেললেন অভিনেতা।

আর এমনটা সম্ভব হয়েছে শুধুমাত্র তাঁর ক্যারিশমাতেই। সম্প্রতি ১৩তম মতিলাল ওসওয়াল অ্যানুয়াল গ্লোবাল ইনভেস্টর কনফারেন্স অনুষ্ঠিত হয়েছিল। যেখানে একত্র হয়েছিলেন ভারতের কর্পোরেট জায়েন্টরা।

এই সুযোগকেই কাজে লাগান অক্ষয়। অনুষ্ঠানের প্রধান অতিথি হওয়ার সম্পূর্ণ সদ্ব্যবহার করেন তিনি।

অনুষ্ঠানের প্রত্যেকের কাছে ব্যাখ্যা করেন ভারতীয় সেনার অবদানের কথা। তাঁদের আহ্বান জানান, মন খুলে দান করার জন্য। পারলে কোন শহিদ পরিবারকে দত্তক নেওয়ারও ডাক দেন তিনি।

তারকার এই আহ্বানে সাড়া দিয়েই প্রচুর অনুদান দেন কর্পোরেট জায়েন্টরা। মাত্র তিরিশ মিনিটে সংগ্রহ হয়ে যায় ৬.৫ কোটি টাকারও বেশি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য