দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আজিজুল ইমাম চৌধুরী বলেছেন মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার ক্ষেত্রে বঙ্গবন্ধুর অবদানের কথা আমাদের প্রজন্ম শিশুদের জানাতে হবে।

আমাদের শিশুদের মুক্তিযুদ্ধের কথায় ও সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে পাররে দেশের উন্নয়ন সম্ভব হবে। তাদের জীবন শুরু এই জীবনকে সুন্দরভাবে গড়ে তুলতে হবে তোমাদের। বঙ্গবন্ধু ও স্বাধীনতার প্রকৃত ইতিহাস শিশু কিশোরদের জানাতে হবে।

৩০ আগস্ট বুধবার এফপিএবি হল রুমে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা দিনাজপুর জেলা শাখা আয়োজিত ১৫ আগস্ট জাতীয় শোক দিবস-২০১৭ মুক্তিযুদ্ধের মহান নয়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে সুন্দর হাতে লেখা, চিত্রাংকন প্রতিযোগিতা ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন।

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা দিনাজপুর শাখার ভারপ্রাপ্ত সভাপতি মোঃ শাহজাহান নভেল এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কালাম আজাদ, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বক্্সী বাচ্চু, সিভিল সার্জন দিনাজপুর ডাঃ মওলা বক্স, অবসরপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ আব্দুল করিম এবং কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সিনিয়র সাধারণ সম্পাদক ও মুখোপাত্র মনিরুজ্জামান জুয়েল।

স্বাগত বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা দিনাজপুর শাখার সাধারণ সম্পাদক আবুল কাশেম লিটন। জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কালাম আজাদ বলেন, বঙ্গবন্ধু না থাকলে বাংলাদেশের সৃষ্টি হতো না।

তিনি বাঙ্গালীর সাথে কখনও বেইমানী করেন নাই। তিনি বাংলাদেশকে স্বাধীন করেছেন সারা বিশ্বের মানচিত্রে। বাংলাদেশের নাম লিখা হয়েছে। প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বক্সী বাচ্চু বলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশু কিশোরদের খুব ভালবাসতেন। তার স্বপ্ন পূরণ করতে হলে প্রতিটি শিশু কিশোরকে বৃক্ষরোপন করতে হবে। শেখ মুজিবুর রহমানের আদর্শকে আমাদের লালন ও ধারণ করতে হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য