ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের ক্ষতি পুশিয়ে দিতে বিনামূল্যে আমন ধানের চারা বিতরণ করেছেন, সংসদ সদস্য অধ্যাপক ইয়াসিন আলী ও কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (গবেষণা) ফজলে ওয়াহেদ খোন্দকার।

আজ মঙ্গলবার সকাল ১০টার সময় পীরগঞ্জ উপজেলা প্রশাসন ও কৃষি অফিসের আয়োজনে উপজেলা পরিষদ চত্তরে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের সাথে মত বিনিময় শেষে ২শত ৪৪ জন কৃষকের মাঝে এ চারা বিতরণ করা হয়।

এ সময় অনান্যের বক্তব্য রাখেন সাবেক এমপি ইমদাদুল হক, ঠাকুরগাঁও কৃষি স¤প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক কে এম মাউদুদুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান জিয়াউল ইসলাম জিয়া, ইউএনও এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকার, উপজেলা আ.লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গোলাম রব্বানী, উপজেলা কৃষি অফিসার আবুল কালাম আজাদ প্রমুখ।

সভায় সচিব ফজলে ওয়াহেদ খোন্দকার বলেছেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। কৃষি ক্ষেত্রে অনেক বিপ্লব ঘটেছে। কৃষিতে অনেক বিনিয়োগ বেড়েছে, আমরা প্রায় খাদ্যে স্বয়ং সম্পূর্ণ হয়েছি। বর্তমানে আবহাওয়া বদলেছে সময়-অসময়ে বৃষ্টি হচ্ছে,এর জন্য প্রস্তুতি থাকতে হবে।

কিছু ধানের জাত রয়েছে যা ১৫ দিন বন্যার পানিতে ডুবে গেলে ধানের চারার কোন ক্ষতি হয় না। সেসব ধানের আবাদ করার জন্য ও নিকট বর্তি ফসল চাষ আবাদ করার অনুরোধ জানান তিনি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য