আজিজুল ইসলাম বারী,লালমনিরহাট থেকে: বন্যার পানিতে ভেঙে যাওয়া লালমনিরহাট-বুড়িমারীর একমাত্র রেলপথ সংস্কার কাজ শেষে বুড়িমারী স্থলবন্দরের সঙ্গে প্রায় ১৬ দিন ধরে ট্রেন যোগাযোগ বন্ধ থাকার পর মঙ্গলবার সকাল বুড়িমারী স্থলবন্দরের সঙ্গে ট্রেন চলাচল শুরু হয়েছে।মঙ্গলবার সকাল ৮ টায় পার্বতীপুর গামী ৪৫৬ নং সাধারণ ট্রেনটি হাতীবান্ধা রেলস্টেশনে প্রবেশ করে। যথারীতি পার্বতীপুরের দিকে ছেড়ে যায়।

এর আগে গত ১৩ আগস্ট বন্যার পানিতে রেললাইনের মাটি ও পাথর সরে গিয়ে রেল লাইনের প্রায় ৭০-৮০ ফুট দীর্ঘ মাটি ধসে গিয়ে গভীর গতের্র সৃষ্টি হয়। ফলে বুড়িমারী স্থলবন্দরের সঙ্গে বন্ধ হয়ে যায় রেল যোগাযোগ। হাতীবান্ধা ও পাটগ্রাম এলাকার ট্রেন যাত্রীরা চরম বিপাকে পড়ে।এতে করে দুই উপজেলার কয়েক লাখ মানুষ চরম দুর্ভোগে পড়েছে।

জানা গেছে, গত ১৩ আগস্ট রোববার তিস্তার প্রবল বন্যায় ভেঙে যায় হাতীবান্ধা মেডিকেল মোড় এলাকার রেললাইন। এতে রেল লাইনের প্রায় ৭০-৮০ ফুট দীর্ঘ মাটি ধসে গিয়ে গভীর গতের্র সৃষ্টি হয়। ফলে বুড়িমারী স্থলবন্দরের সঙ্গে বন্ধ হয়ে যায় রেল যোগাযোগ। হাতীবান্ধা ও পাটগ্রাম এলাকার ট্রেন যাত্রীরা চরম বিপাকে পড়ে।

তবে লালমনিরহাট-বুড়িমারী রেলপথের কালীগঞ্জ উপজেলার ভোটমারী রেলস্টেশন পর্যন্ত ট্রেন যোগাযোগ স্বাভাবিক ছিল।লালমনিরহাট রেলওয়ের বিভাগীয় ম্যানেজার নাজমুল ইসলাম বলেন, দ্রুত গতিতেই সংস্কার কাজ শেষে বুড়িমারীর সঙ্গে ট্রেন চলাচল শুরু হয়েছে ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য