দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের ভয়াবহ বন্যায় ঘরবাড়ী ও ফসল হারানো কৃষকদের ক্ষতিপূরণ, প্রনোদনা, সুদমুক্ত কৃষি ঋণ, এনজিও দের কিস্তি আদায় বন্ধ সহ অন্যান্য দাবীতে কৃষক সমিতির উদ্যোগে সদর উপজেলা নির্বাহী অফিসারকে স্মারকলিপি প্রদান।

২৮ আগস্ট সোমবার সকাল ১১ টায় কৃষক সমিতির উদ্যোগে শতাধিক কৃষক দিনাজপুরের সদর উপজেলা চত্বরে বিক্ষোভ মিছিল সহকারে সদর উপজেলা নির্বাহী অফিস্রকে স্মারকলিপি প্রদান করে।

উক্ত ঘেরাও সমাবেশে বক্তব্য রাখেন জেলা সভাপতি বদিউজ্জামান বাদল, কৃষক নেতা এস. এম. চন্দন, ডাঃ গোকুল চন্দ্র রায় ও যুব নেতা আশিষ সরকার মুন্না। বক্তারা বলেন যে, সরকারের ত্রাণ কার্যক্রম খুব দুর্বল। বন্যায় বিধ্বস্ত পরিবার প্রতি মাত্র ৩ কেজি চাউল দেয়া হয়েছে। যা অত্যন্ত অমানবিক।

এনজিওদের কৃষি ঋণের সুদ আদায় জোরপূর্বক চলছে। প্রধানমন্ত্রীর নির্দেশ এখানে কার্যকরী হয় না। দিনাজপুর সারা দেশের খাদ্য শষ্যের ভান্ডার হিসেবে পরিচিত। সেই দিনাজপুরের কৃষকরা ঘরবাড়ী ও ফসল হারিয়ে সর্বশান্ত হয়ে গেছে।

এই কৃষক এবং কৃষির অস্তিত্য টিকিয়ে রাখার জন্য অবিলম্বে কৃষকদের ক্ষতিপূরণ ও প্রনদনা প্রদান করতে হবে। অবিলম্বে সুদমুক্ত কৃষি ঋণ চালু করে কৃষকদের রক্ষা করতে হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য