আনোয়ার হোসেন আকাশ, রানীশংকৈল থেকেঃ ঠাকুরগায়ের রানীশংকৈল উপজেলার নেকমরদ দুর্লভপুর নামক গ্রামে দুই সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা হয়েছে,আহত সাংবাদিকরা বর্তমানে ঠাকুরগাও জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। রবিবার দুপুর ৩টার দিকে এ ঘটনা ঘটেছে। ঐ দুই সাংবাদিক হলেন অনলাইন বিডিনিউজ২৪ ও দৈনিক প্রতিদিনের সংবাদ’র ঠাকুরগাও প্রতিনিধি শাকিল আহম্মেদ ও স্থানীয় সাপ্তাহিক উত্তর কথার স্টাফ রিপোটার জুনায়েদ।

ঘটনা সুত্রে জানা যায়, এই দুই সাংবাদিক পাশ্ববতী হরিপুর উপজেলায় সংবাদ সংগ্রহ করে আসার পথিমধ্যে রানীশংকৈল উপজেলার নেকমরদ চৌরাস্তা মোড়ে জ্যামে পড়ে সে-সময় পিছন থেকে অটো চার্জার ভ্যান এসে সাংবাদিকদের মোটরসাইকেলটিতে অতর্কিত ভাবে ধাক্কা দেয় এবং গাড়ীর সাইড লাইট(পাকিং লাইট) ভেঙ্গে দেয়।

এর প্রতিবাদ করতে গেলে ভ্যান ড্রাইভারের পক্ষ নিয়ে ডিজেল চালিত পাগলু’র চেইন মাষ্টার ইমরান আলী দুই সাংবাদিকের সাথে খারাপ আচরন করতে থাকে এবং এক পর্যায়ে তার লোকজন সহ অতর্কিত মারধর করতে শুরু করে।

সাংবাদিকদ্বয় কোন-রকমে সেখান থেকে দৌড়িয়ে পালিয়ে প্রায় ২কিঃমিঃ দুরে দূর্লভপুর গ্রামে গেলেও ইমরান ও তার লোকজন জুনায়েদ নামক সাংবাদিককে খুজে বের করে লাটি রড দিয়ে পিটিয়ে গুরুতর জখম করে জমির খেতে ফেলে রেখে পালিয়ে যায়।

পরে সাংবাদিক শাকিল থানায় ফোন দিয়ে খবর দিলে পুলিশ গিয়ে সাংবাদিকদ্বয়কে ঠাকুরগাও সদর হাসপাতালে চিকিৎসার জন্য পাঠিয়ে দেয়। খোজ নিয়ে জানা যায়,এই ইমরান খুবই খারাপ প্রকৃতির লোক সে ইতিমধ্যে একাধিক লোকজনকে মারপিট করেছে এবং কি সে সন্ত্রাস প্রকৃতির লোক দেশের প্রচলিত আইন কানুনকে নুন্যতম তোয়াক্কা করে না। আ্ইনি তোয়াক্কা না করে একের পর এক সন্ত্রাসী কায়দায় লোকজনকে মারধর করছে। সম্প্রতি সময়ে অনেক শ্রমিকের উপরেও সে হাত তুলেছে বলে অভিযোগ রয়েছে।

এই দুই সাংবাদিকের উপর সন্ত্রাসী কায়দায় হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে এই সন্ত্রাস বাহিনীকে গ্রেফতারের দাবী জানিয়েছেন রানীশংকৈল প্রেস ক্লাবে সভাপতি মোবারক আলী এছাড়াও হামলাকারীদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানিয়েছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য