আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ গাইবান্ধা শহরকে যানজট মুক্ত ও পরিস্কার পরিচ্ছন্ন রাখার একটি সমন্বিত উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এই লক্ষ্য বাস্তবায়নে জেলা প্রশাসনের উদ্যোগে এ উপলক্ষে সোমবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক গৌতম চন্দ্র পালের সভাপতিত্বে জেলার বিশিষ্ট রাজনৈতিক নেতৃবৃন্দ, সুধী সমাজ, বিভিন্ন শ্রেণী পেশার নেতৃবৃন্দ ও সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তারা এই মতবিনিময় সভায় অংশ নেয়।

মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মিজানুর রহমান, গাইবান্ধা পৌর মেয়র অ্যাড. শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন, সদর উপজেলা নির্বাহী অফিসার মোছা. আলিয়া ফেরদৌস জাহান, সদর থানার অফিসার ইনচার্জ খান মো. শাহরিয়ার, গাইবান্ধা প্রেসক্লাব সভাপতি কে.এম রেজাউল হক, সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, চেম্বার সভাপতি শাহজাদা আনোয়ারুল কাদির, জেলা জাসদ সভাপতি শাহ শরিফুল ইসলাম বাবলু, ট্রাফিক ইন্সপেক্টর আবু রায়হান, জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল করিম প্রমুখ।

মতবিনিময় সভায় সিদ্ধান্ত গৃহীত হয় যে, গাইবান্ধা শহরকে যানজট মুক্ত রাখতে আগামী ৫ সেপ্টেম্বর থেকে সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কোন ট্রাক, কাভার্ড ভ্যান, মিনি ট্রাক শহরে প্রবেশ করতে পারবে না। সকল ট্রাক বিসিক শিল্প নগরীর কাছে রাস্তার পাশে অপেক্ষমান থাকবে।

এছাড়া জেলা শহরের মধ্যে লাইসেন্সধারী ২ হাজার অটোবাইক এবং নির্ধারিত সংখ্যক রিক্সা চলাচল করতে পারবে। শুধুমাত্র ময়লা-আবর্জনার জন্য রাস্তার ধারে নির্ধারিত ডাস্টবিন থাকবে। জলাবদ্ধতা ও পয়ঃনিস্কাশন ব্যবস্থার উন্নয়নে বন্ধ হওয়া ড্রেনগুলো চালু করা হবে।

রাস্তায় কোন নির্মাণ সামগ্রী রাখা যাবে না। ঢাকাগামি ও রংপুরগামি কাউন্টার এবং বাস সমূহ সব টার্মিনালের ভেতর অবস্থান করতে হবে। ফুটপাতে ফলের দোকানসহ কোন ধরণের দোকান রাস্তার ধারে বসানো যাবে না।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য