দিনাজপুর সংবাদাতাঃ আকস্মিক ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্থ দিনাজপুরের বন্যাদূর্গত মানুষদের চিকিৎসা সহায়তা দিতে পাশে দাঁড়িয়েছে এফপিএবি দিনাজপুর ইউনিটের চিকিৎসা সহায়তাদলের কর্মীরা।

দিনাজপুর শহরের যোগেনবাবু’র মাঠ এলাকার বন্যাদূর্গত মানুষদের চিকিৎসা সহায়তা দিতে এফপিএবি দিনাজপুর ইউনিটের উদ্দ্যোগে ফ্রি স্বাস্থ্য ক্যাম্প কার্য্যক্রমের উদ্ভোধন করেন সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়ার মোঃ মোশাররফ হোসেন। এসময় তার সাথে ছিলেন এফপিএবি’র সাধারন সম্পাদক ডাঃ আব্দুল করিম,জেলা কর্মকর্তা মোঃ কামরুজ্জামান, প্যারামেডিক মায়া রানী ও সিনিয়র এক্সিকিউটিভ ক্লিনিক সার্ভিস পরেশ চন্দ্র রায়, মাঠকর্মী মর্জিনা বেগম ও সেলিনা বেগম।

বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে এবং এফপিএবি দিনাজপুরের আয়োজনে “এফপিএবি’র পরিবার উন্নয়ন কেন্দ্রের (এফডিসি) মাধ্যমে দক্ষতা উন্নয়নে প্রশিক্সন প্রদান, নারী উদ্দোক্তা ও কর্মসংস্থান”শীর্ষক কর্মসুচীর অধিনে বন্যাদূর্গত অসহায় মানুষের স্বাস্থ্য সেবা ও ফ্রী মেডিকেল ক্যাম্প-২০১৭ শুরু করা হয়েছে।

ইতিমধ্যেই তারা সরকারী আশ্রয়কেন্দ্র শহরের একাডেমী স্কুল,জুবলী স্কুল,হাইস্কুল,কেরিমেমোরিয়াল স্কুল,রাজবাড়ি প্রতিবন্ধী স্কুল,ঘাসিপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় স্কুল আশ্রয় কেন্দ্র ও যোগেনবাবুর মাঠ এলাকার বন্যাার্ত মানুষদের চিকিৎসা সহায়তা প্রদান করে।

এফপিএবি’র ফ্রি ক্যাম্প হতে প্রাথমিক চিকিৎসা সহায়তা হিসেবে খাবার স্যালাইন ও পানি বিশুদ্ধকরন ট্যাবলেটসহ চিকিৎসা নিতে আসা রোগীদের রোগের ধরন বুঝে দেয়া হচ্ছে প্যারাসিটাম,হিস্টাসিন,এন্টাসিড,ম্যাকট্রোনিটাজল ট্যাবলেটসহ প্রয়োজনী ঔষুধ সামগ্রী।

এফপিএবি’র দিনাজপুর জেলা কর্মকর্তা মোঃ কামরুজ্জামান জানান,বন্যাদূর্গত মানুষদের জন্যে আগামী ৩১ আগষ্ট পর্যন্ত দিনাজপুর এফপিএবি’র এই চিকিৎসা সহায়তা কার্য্যক্রম চলবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য