দিনাজপুর সংবাদাতাঃ বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র দিনাজপুর জেলা শাখার উদ্দ্যোগে ২৪ আগষ্ট নারী নির্যাতন প্রতিরোধ দিবস কর্মসুচী পালন করা হয়। দিবসটি উপলক্ষে সংগঠনটি শহরে বিক্ষোভ মিছিল এবং দিনাজপুর প্রেসক্লােেবর সন্মুখ সড়কে ঘণ্টাব্যাপী মানববন্ধন ও সমাবেশ কর্মসুচী পালন করেছে।

নারী নির্যাতন প্রতিরোধ দিবস পালন উপলক্ষে সংগঠনটি সকাল সাড়ে ১১টায় সুইহারী চেহেলগাজী শিক্ষা নিকেতনের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষন শেষে দিনাজপুর প্রেসক্লাবের সামনে এসে ঘন্টাব্যাপী মানবন্ধন কর্মসুচী পালন করে।

নারীমুক্তি কেন্দ্র দিনাজপুর জেলা সংগঠক নুপুর শর্ম্মার সভাপতিত্বে অনুষ্ঠিত সংক্ষিপ্ত নারী সমাবেশ কর্মসুচীতে বক্তব্য রাখেন,নারীমুক্তি কেন্দ্রের সংগঠক মুক্তা রায়,নন্দিনী রায়,সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট দিনাজপুর জেলা শাখার আহবায়ক গোবিন্দ চন্দ্র রায়,বাসদ (মার্কসবাদী) জেলা শাখার সমম্বয়ক কমরেড রেজাউল ইসলাম সবুজ।

সমাবেশে বক্তারা বলেন,১৯৯৫ সালের ২৪ আগষ্ট দিনাজপুরের মেয়ে ইয়াসমিনকে পুলিশ কর্তৃক ধর্ষণ ও হত্যার বিষয়কে কেন্দ্র করে সারাদেশেই দূর্বার গনআন্দোলন সংগ্রাম শুরু হয়েছিল। যে কারনে দোষী পুলিশ সদস্যরা শাস্তি পেয়েছে। কিন্তু আজ প্রতিনিয়ত দেশে নারী ও শিশুর প্রতি সহিংসতা বেড়েই চলেছে,ঘটনাগুলো নিত্যদিনের ঘটনায় পরিণত হয়েছে কিন্তু দোষীরা শাস্তির আওতায় আসছেনা।

বক্তারা বলেন, এখন নারী ও শিশু ধর্ষনের অপরাধিরা পার পেয়ে যাচ্ছে এর ফলে দেশে বিচারহীনতার সংস্কৃতি তৈরী হচ্ছে। অপরাধীরা অপরাধ করতে কুন্ঠিতবোধ করছেনা বরং আরো উৎসাহিত হচ্ছে। বক্তারা ধর্ষণ- নারী ও শিশু নির্যাতন বন্ধে সরকারের কাছে বিগত দিনে ঘটে যাওয়া ঘটনাগুলোর বিচার ও কঠোর শাস্তির দাবী করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য