আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার দক্ষিণ লক্ষ্মীপুর গ্রামে স্ত্রী রোজিনা বেগমকে হত্যার দায়ে স্বামী সবুজ মিয়ার যাবজ্জীবন কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক বছরের কারাদন্ড দিয়েছেন আদালত। মামলার দীর্ঘ শুনানী শেষে গতকাল বুধবার আসামীর উপস্থিতিতে গাইবান্ধা জেলা ও দায়রা জজ রাশেদা সুলতানা ওই রায় প্রদান করেন।

সাদুল্যাপুর থানায় দায়ের করা মামলার বিবরণে জানা গেছে, দক্ষিণ লক্ষ্মীপুর এলাকার রোজিনা বেগমের সাথে পারিবারিকভাবে একই এলাকার তারা মিয়ার ছেলে সবুজ মিয়ার বিয়ে হয়। তাদের সংসারে দাম্পত্য কলহ চলে আসছিল।

বিষয়টি রোজিনার পরিবারের সদস্যরা জানতো। গত ২০০৮ সালের ১৬ ডিসেম্বর রাতে রোজিনা বেগমের সাথে তার স্বামীর ঝগড়া বাঁধে। এরই একপর্যায়ে সবুজ মিয়া স্ত্রী রোজিনা বেগমের পেটে চাকু ঢুকিয়ে গুরুতর আহত করে।

রোজিনাকে চিকিৎসার জন্য দ্রুত হাসপাতালে নেয়ার পর সেখানে মারা যান। পরবর্তীতে রোজিনা বেগমের মামা জাহাঙ্গীর আলম বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। পরে তদন্ত ও সাক্ষ্যপ্রমাণে স্ত্রীকে হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় স্বামী সবুজ মিয়ার যাবজ্জীবন কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও একবছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ প্রদান করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য