বলিউড সুপারস্টার সালমান খানের ‘জড়ুয়া’ (১৯৯৭) ছবিতে দেখা গেছে যমজ ভাই প্রেম ও রাজার মজার কা-কারখানা। এর সিক্যুয়েল ‘জড়ুয়া-টু’তেও থাকছে যমজ ভাইয়ের কীর্তিকলাপ। তবে এবারের ছবির নায়ক এ প্রজন্মের তারকা বরুণ ধাওয়ান।

যমজ চরিত্র প্রেম ও রাজাকে নিয়ে তৈরি হয়েছে বলে সোমবার (২১ আগস্ট) ছবিটির ট্রেলার প্রকাশনা অনুষ্ঠানে জড়ো করা হয় ভারতের বিভিন্ন প্রদেশের ২০০ যমজকে। ফলে মুক্তির আগেই ‘জড়ুয়া-টু’ গড়ে ফেললো অন্যরকম এক রেকর্ড। এর আগে বলিউড সংশ্লিষ্ট কোনও অনুষ্ঠানে এত বিপুলসংখ্যক যমজের উপস্থিতির দেখা যায়নি।

প্রযোজক সাজিদ নাদিয়াড়ওয়ালা তার দলবলকে কাজে লাগিয়ে এসব যমজের খোঁজ পেয়েছেন। সোমবারের অনুষ্ঠানে তাদের মাঝে বরুণ ছাড়াও ছিলেন ছবিটির দুই অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজ ও তাপসী পান্নু।

বরুণের বাবা ‘জড়ুয়া-টু’র পরিচালক ডেভিড ধাওয়ান বলেছেন, ‘যমজদের মধ্যে হৃদ্যতা ঘটানোর চেষ্টা করেছি নতুন ছবির গল্পে। তাই আমাদের সঙ্গে ভালোবাসা ভাগাভাগি করে নিয়েছে ২০০ যমজ। এটা অভূতপূর্ব ব্যাপার। এখানে আসার জন্য আমি সবার প্রতি কৃতজ্ঞ।’

‘জড়ুয়া’ মুক্তির ২০ বছর পূর্তি হয়েছে ২০১৭ সালে। তাই ডেভিড ধাওয়ান এর নতুন পর্ব পরিচালনা করলেন। নতুন ছবিটির শুটিং হয়েছে ভারত ও যুক্তরাজ্যে। ‘জড়ুয়া-টু’ মুক্তি পাবে আগামি ২৯ সেপ্টেম্বর। আগের ছবির ‘ওনচি হ্যায় বিল্ডিং’ এবং ‘তান তানা তান’ গান দুটির রিমিক্স সংস্করণ থাকছে এতে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য