ভারতীয় শোবিজ তারকাদের গ্ল্যামারের দ্যুতি বিদেশেও ছড়াতে শুরু করেছে। সেই সঙ্গে মিলছে একের পর এক আন্তর্জাতিক স্বীকৃতি। সম্প্রতি ফোর্বস ম্যাগাজিন বিশ্বের সবচেয়ে বেশি রোজগার করা তারকাদের একটি তালিকা প্রকাশ করেছে।

যে তালিকায় উঠে এসেছে বলিউড সুপারস্টার শাহরুখ খান, সালমান খান ও অক্ষয় কুমারের নাম। তারকাদের আয়ের নিরিখে হয়েছে এই হিসেব। তারকাদের পারিশ্রমিকের পাশাপাশি দেখা হয়েছে বিজ্ঞাপন ও ইভেন্টের মাধ্যমে অর্জিত অর্থের পরিমাণও। এই অর্থের নিরিখেই ভারতীয়দের মধ্যে সবচেয়ে এগিয়ে বলিউড বাদশা শাহরুখ খান।

৩৭ মিলিয়ন ডলার রোজগার করে সেরাদের এই তালিকায় অষ্টম স্থান দখল করেছেন তিনি। সালমানের রোজগার ৩৬ মিলিয়ন ডলার। এর জোরেই ভাইজান পেয়েছেন নবম স্থান। খানদের টক্কর দিয়েই ১০ম স্থানটি নিজের দখলে রেখেছেন ‘খিলাড়ি’খ্যাত অক্ষয় কুমার।

তার রোজগার ৩৫ মিলিয়ন ডলার। সবচেয়ে বেশি রোজগেরে তারকাদের এই তালিকার শীর্ষে রয়েছেন হলিউড অভিনেতা মার্ক ওয়ালবার্গ। ফোর্বস-এর হিসেব অনুযায়ী তার আয় ৬৮ মিলিয়ন ডলার। ৬৫ মিলিয়ন ডলার আয় করে দ্বিতীয় স্থানে রয়েছেন ডোয়াইন জনসন। ‘ট্রিপল এক্স’খ্যাত তারকা ভিন ডিজেল রয়েছেন তৃতীয় স্থানে। তার মোট আয় ৫৪ ডলার।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য