আজিজুল ইসলাম বারী,লালমনিরহাট থেকে: লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার সুনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান করিম উদ্দিন পাবলিক পাইলট উচ্চ বিদ্যালয় বিতার্কিকরাই দেশ সেরা হল।

ব্র্যাক, এ টি এন বাংলা এবং ডিবেট ফর ডেমোক্র্যাসি এর ২০১৫ সনের বিতর্ক বিকাশ এর জাতীয় পর্যায়ের আযোজনে। যেখানে ৩,০০০ মাধ্যমিক বিদ্যালয়ের এর মধ্যে ১,২০,০০০ শিক্ষার্থীর অংশগ্রহণের মধ্যেদিয়ে ঢাকার জাতীয় চলচিচত্র উন্নয়ন করপোরেশন এ এ টি এন বাংলা স্ষ্টুডিওতে গ্রান্ড ফাইনাল প্রতিযোগিতায় প্রধান অতিথি বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক এবং হাসান আহমেদ চৌধুরী কিরণ চেয়ারম্যান ডিবট ফর ডেমোক্রাসী এর পরিচালনায় বিতর্ক প্রতিযোগিতার এই গ্রান্ড ফাইনালে কালীগঞ্জ করিম উদ্দিন পাবলিক পাইলট উচ্চবিদ্যালয চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে ।

প্রাইজমানি হিসেবে নগদ ৩০,০০০ও শ্রেষ্ঠ বক্তা ৫,০০০ টাকা পায। ব্রাক এটিএন বাংলা ও ডিবেট ফর ডেমোক্রাসি এর এটি পঞ্চম আসর তারমধ্যে “তিনটি” আসরে কালীগঙ্জ করিম উদ্দিন পাইলট উচ্চবিদ্যালয চেম্পিযন হওয়ার গৌরব অর্জন করে । ২০১২ ,২০১৩ ও ২০১৫ এর আজকের আযোজন ২১ আগস্ট ২০১৭ প্রতিযোগিতায় রানার্সআপ হওয়ার গৌরব অর্জন করে নযাবারি উচ্চবিদ্যালয, উপজেলা নকলা,  জেলা শের পুর থেকে আসা দলটি রানার্সআপ হিসাবে ২৫,০০০ নগদ প্রাইজমান পায়।

এ ছাড়া ও উভয় দলের জন্য ক্রেস্ট ও সনদ প্রদান করা হয় ।চ্যাম্পিয়ন দলের দলনেতা আফিযা জাহিন রোদসী বলেন,জীবনের এই প্রথম জাতীয় চেম্পিয়ন হতে পেরে অন্যরকম একটা অনুভূতি! প্রধান শিক্ষক খুরশীদুজ্জামান আহমেদ বলেন এ অর্জন আমাদের প্রত্যাশিত ছিল এবং প্রত্যাশা পুরণযেছে। বিদ্যালয়ের ডিবেট মডারেটর বদলুল আলম জাদু বলেন , “আমি বিতর্ক কে আমার সন্তানের মতো ভালবাসি ।

যুক্তিবাদী সমাজ বিনির্মাণ আমার স্বপ্ন । ডিবেট ফর ডেমোক্র্যাসির আসিকুল ইসলাম চয়ন বলেন মাধ্যমিক পর্যায়ের আমার দেখা সেরা দল।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য