আজিজুল ইসলাম বারী,লালমনিরহাট থেকে: লালমনিরহাটে গলায় ওড়না পেচিয়ে রোকসানা আক্তার ঋতু (১৯) নামে এক কলেজছাত্রী আত্মহত্যা করেছেন। সোমবার সন্ধ্যায় জেলা শহরের বিডিআরহাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
রোকসানা আক্তার ঋতু শহরের বিডি আরহাট এলাকার মতিয়ার রহমানের মেয়ে। তিনি এবছর মজিদা খাতুন সরকারি মহিলা কলেজ থেকে এইচএসসি পরীক্ষা কৃতিত্বের সাথে পাশ করে।

স্থানীয় সূত্রে জানা যায়, মায়ের সাথে মনোমালিন্যে খাওয়া দাওয়া বাদ দিয়ে ঋতু বেশ কয়েকদিন ধরে ঘর থেকে বের হওয়া বন্ধ করে দেয়। তারপরেও তার মা তাকে জোর করে খাওয়াতেন। সোমবার সন্ধ্যায় মেয়ের ঘরের দরজা বন্ধ দেখে ঋতুর মা মেয়েকে বেশ কয়েকবার ডাক দেন। কিন্তু ঘর থেকে কোনো সাড়া শব্দ না পেয়ে পাড়া প্রতিবেশিকে ডাকতে থাকে।

ঋতুর মায়ের আত্মচিৎকারে প্রতিবেশীরা এসে ঘরের দরজা ভেঙ্গে প্রবেশ করে ঋতুর ঝুলন্ত লাশ দেখতে পায়। পরে প্রতিবেশীরা থানায় খবর দিলে পুলিশ এসে লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়নাতদন্তের জন্য লাশ মর্গে নিয়ে যেতে চাইলে স্থানীয় জনপ্রতিনিধিদের হস্তক্ষেপে ময়নাতদন্ত ছাড়াই লাশ দাফনের ব্যবস্থা করা হয়।

লালমনিরহাট পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিলর রাশেদুল হাসান ও ৪নং ওয়ার্ডের কাউন্সিলর তুহিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।লালমনিরহাট সদর থানার ওসি মাহফুজ আলম জানান, পরিবারের পক্ষ থেকে কোনো আপত্তি না থাকায় ময়নাতদন্ত ছাড়া পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য