স্পেনের পুলিশ বলেছে, গত সপ্তাহে বার্সেলোনা শহরে পথচারীদের ওপর ভ্যান চালিয়ে দিয়ে ১৩ ব্যক্তিকে হত্যাকারী যুবককে গুলি করে হত্যা করা হয়েছে।

ক্যাটালোনিয়ার পুলিশ এক টুইটার বার্তায় জানিয়েছে, “(বার্সেলোনার নিকটবর্তী শহর) সাবিরাটসে এক সংঘর্ষের ঘটনায় ইউনেস আবুইয়াকুব নামের এক যুবককে গুলি করে হত্যা করা হয়েছে। এই যুবকই বার্সেলোনার সন্ত্রাসী হামলা চালিয়েছিল।”

আঞ্চলিক পুলিশ জানিয়েছে, আবুইয়াকুবের শরীরে একটি বেল্ট বাধা ছিল এবং সেটি আত্মঘাতী বেল্ট বলে মনে হচ্ছিল। এ কারণে তাকে গুলি করা হয়। পুলিশ ধারণা করছে, আবুইয়াকুব ছিল বার্সেলোনা শহর এবং ক্যাম্ব্র্রিল্‌স শহরের সমুদ্র সৈকতে সন্ত্রাসী হামলায় জড়িত ১২ জনের সর্বশেষ ব্যক্তি। বাকি ১১ জন তল্লাশি অভিযানের সময় গ্রেফতার অথবা নিহত হয়েছে।

গত বৃহস্পতিবার স্পেনের বার্সেলোনা শহরের কেন্দ্রস্থলে রামব্লা অ্যাভিনিউতে পথচারীদের ভিড়ের মধ্যে একটি কাভার্ড ভ্যান চালিয়ে দেয় সন্ত্রাসীরা। ওই ঘটনায় ১৩ জন নিহত ও প্রায় ১০০ জন আহত হয়। ভ্যানের চালক ঘটনার পরপরই পালিয়ে যেতে সক্ষম হয়।

এর পরদিন শুক্রবার ভোরে বার্সেলোনা থেকে ১০০ কিলোমিটার দূরে অবস্থিত ক্যামব্রিল্‌স শহরের সমুদ্র সৈকতে পথচারীদের ওপর গাড়ি চালিয়ে দেয় ‘পাঁচ সন্ত্রাসী’। ওই ঘটনায় এক পথচারী নিহত ও ছয়জন আহত হয়। ওই পাঁচ সন্ত্রাসীর সবাই পুলিশের গুলিতে নিহত হয়। উগ্র তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠী দায়েশ দু’টি হামলারই দায় স্বীকার করে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য