রাশিয়ার শনিবারের ছুরিকাঘাতের ঘটনায় মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন আইএস-এর দায় শিকারের খবর প্রকাশ করেছে জিহাদি কার্যক্রম পর্যবেক্ষণে নিয়োজিত মুনাফাভিত্তিক ওয়েবসাইট সাইট ইন্টেলিজেন্স। আইএস-এর কথিত মুখপত্র বার্তা সংস্থা আমাক-এর বরাত দিয়ে এ খবর দিয়েছে তারা। রুশ কর্তৃপক্ষ এখনও ছুরিকাঘাতের ঘটনাটিকে জঙ্গি হামলা বলে স্বীকার করেনি।

স্থানীয় সময় শনিবার বেলা ১১টা ২০ মিনিটে সিপরিত শহরে এ হামলা চালানো হয়। স্থানীয় এক ব্যক্তির এলোপাতাড়ি ছুরিকাঘাতে সাত পথচারী আহত হয়। পরে পুলিশের গুলিতে হামলাকারী নিহত হয়। ছুরিকাঘাতের শিকার ব্যক্তিদের হাসপাতালে নেওয়া হয়েছে। তাদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর।

পুলিশের ধারণা, হামলাকারী মানসিকভাবে অপ্রকৃতিস্থ ছিল।

রুশ কর্তৃপক্ষের দাবি, হামলার কারণ সম্পর্কে এখনও পর্যন্ত কিছু জানা যায়নি। তবে এ ব্যাপারে অনুসন্ধান চালাতে এরইমধ্যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি জানিয়েছে, তারা হামলাকারীকে শনাক্ত করতে পেরেছে। হামলা চালানোর সময়ে তার মানসিক অবস্থা কেমন ছিল; সে সম্পর্কে পর্যালোচনা করা হচ্ছে।

তদন্ত কমিটির একজন মুখপাত্র রয়টার্সকে বলেছেন, এটা সম্ভাব্য সন্ত্রাসী হামলা কিনা- সে ব্যাপারে তিনি কোনও মন্তব্য করবেন না। তার ভাষায়, এটি একটি ‘হত্যাচেষ্টা’।

হামলার পর কর্তৃপক্ষ প্রথমে আটজন আহত হওয়ার কথা বললেও পরে জানানো হয়, আহতের প্রকৃত সংখ্যা সাত। সূত্র: বিবিসি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য