মাসুদ রানা পলক, ঠাকুরগাঁও থেকেঃ ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে বন্যার পরিস্থিতির কিছুটা উন্নতি এবং কিছু লোকজন আশ্রয় কেন্দ্র ছেড়ে বাড়িতে ফেরা শুরু করেছিল। কিন্তু এরই মধ্যে ঘন কালো মেঘাছন্ন আকাশ থেকে বুধবার দুপুর ২.২০ মিনিটের সময়ে মূষলধারে বৃষ্টি বর্ষণ শুরু হলে বন্যায় বিপর্যস্থ মানুষেরা সহ অন্যান্য এলাকার লোকজনের মাঝে আতঙ্ক সৃষ্টি করেছে।

সোমবার ও মঙ্গলবার দুদিনের পরিস্কার আকাশ এবং হালকা রৌদ্রে নদী ও প্লাবিত হওয়া এলাকার পানি কিছুটা কমলে বন্যায় বিপর্যস্ত মানুষেরা নিজ নিজ ঘরে ফেরা শুরু করে। কিন্ত আজকের মেঘের ভারী বৃষ্টি বর্ষণ দেখে অনেকের মাঝে আতংক সৃষ্টি করেছে। সকলের ধারণা মুষলধারে বৃষ্টি ঝরতে থাকলে পুর্বের চেয়ে ভয়ঙ্কর বন্যার সৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

কিছুদিন পূর্বে টানা ৪ দিনের ভারী বর্ষণে বালিয়াডাঙ্গী উপজেলার বড়বাড়ী, বড়পলাশবাড়ী ও আমজানখোর ইউনিয়নের কয়েকটি গ্রামে প্রায় ২০-২৫ হাজার মানুষ পানিবন্দী হয়ে পড়েছিল।এতে একদিকে যেমন নিরাপদ আশ্রয়ের অভাব অন্যদিকে সুপ্রেয় পানি আর নানা রোগে আক্রান্ত হচ্ছিল পানিবন্দী মানুষেরা।

স্থনীয় সাংসদ সদস্য ও জেলা আ.লীগের সভাপতি আলহাজ্ব দবিরুল ইসলাম ও স্থানীয় প্রশাসন দিন-রাত অসহায় মানুষদের পাশে দাড়িয়েছেন এবং পর্যাপ্ত সহযোগিতা প্রদান করেছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য