জেমস বন্ডের চরিত্রে আর অভিনয় করবেন না বলেই ঘোষণা দিয়েছিলেন ব্রিটিশ অভিনেতা ড্যানিয়েল ক্রেইগ। এই ঘোষণার পর পরই শুরু হয়ে যায় কে হতে পারে ২৫তম বন্ড চলচ্চিত্রের জিরো জিরো সেভেন। তবে সম্প্রতি সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে সেই ক্রেইগই জানান দিলেন, তিনিই হচ্ছেন ২৫তম বন্ড। খবরটি প্রকাশ করেছে ডিএনএ ইন্ডিয়া।

মার্কিন টেলিভিশনের একটি অনুষ্ঠান দ্য লেট শো উইথ স্টিফেন কলবার্টে সম্প্রতি ক্রেইগ আসেন তাঁর নতুন ‘লোগান লাকি’ ছবির প্রচারের জন্য। এসময়ই তিনি পরবর্তী বন্ড ছবিতে অভিনয় করার কথা জানান সবাইকে।

অনুষ্ঠানে উপস্থাপক কলবার্টকে ক্রেইগ বলেন, ‘আমি এই বিষয়ে একটু ভেবেচিন্তেই এগিয়েছি। প্রায় সারাদিনই আমাকে সাক্ষাৎকার দিতে হয়েছে এ বিষয়ে, আর লোকজন জিজ্ঞেস করেই যাচ্ছিল, আমি ভেবেছিলাম এ ব্যাপারে মুখ খুলবো না। কিন্তু আমার মনে হলো আমি যদি সত্যি বলি, তাহলে সেটা আপনাকেই বলা উচিত।’

তখনই উপস্থাপক ক্রেইগকে চেপে ধরেন, জানতে চান, ‘ড্যানিয়েল ক্রেইগ, আপনিই কি জেমস বন্ড হিসেবে ফিরে আসছেন?’
ক্রেইগের উত্তর হয়, ‘হ্যাঁ’।

সরাসরি ক্রেইগের মুখ থেকে এবারই প্রথম শোনা গেল তিনিই ফিরে আসছেন ২৫তম বন্ড হিসেবে। তবে এবারও কিন্তু ইঙ্গিত দিতে ভুললেন না এই বন্ড অভিনেতা, বললেন, এবারই শেষবারের মতো ব্রিটিশ এমআই সিক্স এজেন্টের ভূমিকায় অভিনয় করতে যাচ্ছেন তিনি।
ক্রেইগ বলেন, ‘আমার মনে হয় এটাই শেষ। আমি এর সমাপ্তি টানতে চাই, আর অপেক্ষা করতে চাই না।’।

জেমস বন্ড সিরিজের পরবর্তী ২৫তম ছবিটি আগামি বছরের ২৫ জুলাই মুক্তি পাবে বলে জানিয়েছে প্রযোজনা সংস্থা এমজিএম স্টুডিও ও প্রযোজক বারবারা ব্রোকোলি। আর টিভি অনুষ্ঠানে ক্রেইগের স্বীকারোক্তির মধ্য দিয়ে এবারের জন্য তাই ‘কে হচ্ছে নতুন বন্ড’ এই নাটকেরও অবসান ঘটল। এমনটাই জানিয়েছেন প্রযোজক টুইটের মাধ্যমে। তিনি টুইট করে জানিয়েছেন, ‘শেষ পর্যন্ত শেষ হলো করব, করব না নাটক’।

ক্রেইগ এরইমধ্যে চারটি বন্ড ছবিতে অভিনয় করেছেনÑ ‘ক্যাসিনো রইয়াল, ‘কোয়ান্টাম অব সোল্যাস’, ‘স্কাইফল’ ও ‘স্পেকটর’। ক্রেইগের পঞ্চম বন্ড ছবির নাম এখনো ঠিক করা হয়নি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য