মাসুদ রানা পলক, ঠাকুরগাঁও থেকেঃ নদ নদীর পানি কমে যাওয়ায় ঠাকুরগাঁওয়ে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। আশ্রয় কেন্দ্র গুলোতে পর্যাপ্ত ত্রান ও খাদ্য সরবরাহ পাচ্ছেনা বলে অভিযোগ করেন কেন্দ্রে আসা দুর্গত মানুষরা।

কেউ কেউ আশ্রয় কেন্দ্র থেকে বাড়ি ফিরলেও নিচু এলাকা থেকে পানি এখনো না সরে যাওয়ায় আশ্রয় কেন্দ্র গুলোতে ১০ হাজারেরও বেশি মানুষ অবস্থান করছে। এছাড়াও বিশুদ্ধ পানি ও পয়নিষ্কাশন ব্যবস্থা না থাকায় বিপাকে পরেছে তারা।

এদিকে আজ মঙ্গলবার সকালে তিনদিন আগে নিখোঁজ হওয়া রিয়াদ (২০) নামে এক কলেজ শিক্ষার্থীর লাশ টাঙ্গন নদীতে ভেসে ওঠে। ফায়ার সার্ভিসের কর্মীরা মরদেহ উদ্ধার করে। এখনো নিখোঁজ আছে ৩ শিশু।

এখন পর্যন্ত পঞ্চগড় টু ঠাকুরগাঁও ও দিনাজপুরের সাথে রেল যোগাযোগ বন্ধ রয়েছে। রেল লাইনের উপর দিয়ে প্রবল স্রোতে পানি প্রবাহের কারণে পঞ্চগড় টু ঠাকুরগাঁও রেল-লাইনের নয়নিবুরুজ স্টেশন থেকে কিসমত স্টেশন পর্যন্ত প্রায় দুই কিলোমিটার রেলপথের বিভিন্ন জায়গায় স্লিপারের মাঝের পাথর ও মাটি সরে গেছে।

এদিকে ঠাকুরগাঁওয়ের ৫ উপজেলায় এখনো পানির নিচে ৫ হাজার হেক্টর আবাদী জমি নিমর্জ্জিত রয়েছে।

তবে ঠাকুরগাঁও জেলা প্রশাসক আব্দুল আওয়াল বলেন, নদীর পানি কমতে শুরু করেছে। পর্যাপ্ত ত্রান সহায়তা আছে। আরো চাওয়া হয়েছে মন্ত্রনালয়ে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য