টালিউড নির্মাতাদের তালিকায় শীর্ষে রয়েছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান।

তিনবারের জাতীয় পুরস্কারবিজয়ী এই লাস্যময়ী অভিনেত্রী পশ্চিমবঙ্গের বাংলা ছবিতে অভিনয় করে বেশ সুনাম কুড়িয়েছেন। মাত্র পাঁচ বছরেই পশ্চিমবঙ্গের টালিউডপাড়া জয় করেছেন। টাইমস অব ইনডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, এখন টালিউডের প্রত্যেক পরিচালকের তালিকার প্রথমেই আছেন জয়া আহসান। তাকে নিয়ে কাজ করার ইচ্ছে প্রত্যেক পরিচালকের।

২০১২ সালে অরিন্দম শীলের ‘আবর্ত’ সিনেমার মাধ্যমে টালিউডে যাত্রা শুরু হয় বাংলাদেশি এই অভিনেত্রীর। মস্তিষ্ক এবং সৌন্দর্যের বিরল মিশ্রণে প্রতিটি চরিত্র ফুটিয়ে তোলেন জয়া। শ্রীজিত মুখার্জির রাজকাহিনীতে তার অভিনয় প্রশংসার পাশাপাশি সমালোচিত হয়েছে। তবে এতে বিব্রত নন তিনি। বরং একজন অভিনেত্রী হিসেবে তিনি সিনেমায় চরিত্র ফুটিয়ে তুলেছেন বলে জানান।

চলতি বছর টালিউডে পরপর দুটি প্রকল্পে কাজ করছেন জয়া। কৌশিক গাঙ্গুলির ‘বিসর্জন’ এবং ইন্দ্রনীল রায় চৌধুরীর শর্ট ফিল্ম ‘ভালোবাসার শহর’ এ জয়ার অভিনয়কে টালিউডে বড় ধরনের চ্যালেঞ্জ হিসেবে দেখা হচ্ছে।

বর্তমানে একাধিক নায়কের সঙ্গে কাজ করছেন জয়া। তবে সম্প্রতি টাইমস অব ইনডিয়াকে দেয়া এক সাক্ষাৎকারে তার জীবনে ‘বিশেষ একজন ব্যক্তি’ রয়েছে বলে ইঙ্গিত দিয়েছেন এই প্রিয়দর্শিনী অভিনেত্রী। শুধু তাই নয়, টালিউড ইন্ডাস্ট্রিতে কোনো একজনের সঙ্গে গাঁটছাড়া বাঁধতে যাচ্ছেন বলে গুঞ্জন রয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য