সিরিয়ার ছত্রী বাহিনীর অভিযানের প্রশংসা করেছে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়। দেশটি ছত্রী বাহিনী প্রথমবারের মতো দায়েশ অবস্থানের পেছনের দিকে অভিযান চালিয়ে রাকা এবং হোমস প্রদেশের মধ্যবর্তী শহর আল-হাদার মুক্ত করার পর এ প্রশংসা করা হয়।

চলতি মাসের ১২ তারিখে সিরিয় ছত্রী বাহিনীকে যুদ্ধক্ষেত্র থেকে ২০ কিলোমিটার দূরে দায়েশ অবস্থানের পেছন দিকে মোতায়েন করা হয়। ফলে আল-হাদার শহরটি মুক্ত হয়।

সিরিয়ায় দায়েশের বৈরী তৎপরতা শুরুর পর এই প্রথমবার দামেস্ক সরকারের বাহিনী সন্ত্রাসীগোষ্ঠীর অবস্থানের পেছনে কৌশলগত অবতরণ এবং অনবদ্য অভিযান চালাল। এতে দায়েশের পুরোপুরি পরাজয় ঘটে।

সিরিয় বাহিনীর এ অভিযানে সহায়তার জন্য শত্রু অবস্থানের ওপর হামলা করেছে রুশ কেএ-৫২ হেলিকপ্টারগুলো। নাইট ভিশনের সহায়তা চালানো হামলায় শত্রুর সাঁজোয়া যান এবং যুদ্ধের কাজে ব্যবহৃত গাড়ি ধ্বংস হয়ে গেছে। ছত্রী বাহিনী এ অভিযানে নেতৃত্ব দিয়েছেন সিরিয়ার জেনারেল সুহেল হাসান।

সংক্ষিপ্ত লড়াইয়ে শত্রুর সদর দফতর এবং গোলাবারুদের ঘাঁটি উড়িয় দিয়ে শত্রুকে পর্যুদস্ত করেছে সিরিয় ছত্রী বাহিনী। অভিযানের দায়েশের দু’টি ট্যাংক ধ্বংস হয়েছে। অভিযানে সিরিয় বাহিনীর কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলে জানিয়েছে রুশ সামরিক বাহিনী।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য