দিনাজপুর সংবাদাতাঃ টানা বর্ষণ ও উজানের পানিতে সৃষ্ট বন্যায় দিনাজপুরে ২৬৩টি প্রাথমিক বিদ্যালয় এবং ১৬৭টি মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ ক্লাশ বন্ধ ঘোষণা করা হয়েছে। জেলা প্রাথমিক শিক্ষা অফিস ও জেলা শিক্ষা অফিস সুত্রে এ তথ্য জানা গেছে।

দিনাজপুর জেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মো. সাইফুজ্জামান জানান, জেলায় ২৬৩টি প্রাথমিক বিদ্যালয় পুরোপুরি বন্যা কবলিত হয়েছে। এসব বিদ্যালয়ে পাঠদান স্থগিত ঘোষণা করা হয়েছে। বন্ধ হওয়া বিদ্যালয়গুলোর মধ্যে ১৪৩টি প্রাথমিক বিদ্যালয় বন্যার্তদের আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহৃত হচ্ছে। দিনাজপুর পৌর এলাকার ২৯টি প্রাথমিক বিদ্যালয়ের সব ক’টি বিদ্যালয় বন্ধ রয়েছে বলে জানান তিনি।

এদিকে, দিনাজপুর সদর মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আশরাফুল ইসলাম প্রধান সঠিক সংখ্যা বলতে না পারলেও বন্যায় সদরের ৫টি মাধ্যমিক বিদ্যালয়ে পানি উঠায় পাঠদান স্থগিত রাখা হয়েছে বলে জানান। এছাড়া কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহার করা হচ্ছে বলে জানান তিনি।

এদিকে জেলা পানি উন্নয়ন বোর্ড জানিয়েছে, জেলার বন্যা পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে। ১৯টি নদীর মধ্যে সবকটি নদ-নদীর পানি স্বাভাবিক রয়েছে। মোববার সকাল ৬টা পর্যন্ত পূণর্ভবা নদীর পানি কমে বিপদসীমার ৭০ সেন্টিমিটার উপর দিয়ে এবং আত্রাই নদীর পানি ৮০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য