লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ তেল আবিবকে সতর্ক করে দিয়ে বলেছেন, ভবিষ্যতের প্রতিটি যুদ্ধে ইহুদিবাদী ইসরাইলের পরাজয় হবে ২০০৬ সালের পরাজয়ের চেয়ে অনেক বেশি শোচনীয়।

২০০৬ সালের ৩৩ দিনের যুদ্ধে ইসরাইলের বিরুদ্ধে বিজয়ের ১১তম বার্ষিকীর এক অনুষ্ঠানে সাইয়্যেদ নাসরুল্লাহ এ হুঁশিয়ারি উচ্চারণ করেন। তিনি বলেন, আজ এমন একটি মহান দিন যেদিন প্রতিরোধ সংগ্রামীরা লেবাননের ওপর আধিপত্য বিস্তারের ইসরাইলি প্রচেষ্টা প্রতিহত করেছিলেন।

হিজবুল্লাহ’র মহাসচিব বলেন, আগ্রাসী শক্তির বিরুদ্ধে প্রতিরোধ সংগ্রাম করে বিজয়ী হওয়া যাবে না বলে যারা ধারণা করেন তারাই এ ধরনের যুদ্ধে পরাজিত হন। কিন্তু ৩৩ দিনের যুদ্ধে প্রতিরোধ সংগ্রামীরা দিবাস্বপ্ন দেখে জয়ী হননি বরং তারা সত্যিকার অর্থে জান-মাল বাজি রেখে লড়াই করেই জয়ী হয়েছেন। আজ ১১ বছর পরও ইহুদিবাদী শত্রুরা লেবাননের দিকে চোখ তুলে তাকানোর সাহস পায় না।

আমেরিকা ও ইসরাইলকে সন্ত্রাসবাদের জ্বলজ্যান্ত উদাহরণ হিসেবে তুলে ধরেন সাইয়্যেদ নাসরুল্লাহ। তিনি বলেন, আমেরিকাই বিশ্বে সন্ত্রাসবাদ সৃষ্টি করেছে এবং বর্তমান প্রেসিডেন্ট ট্রাম্প নির্বাচনি প্রচারণার সময় তা স্বীকারও করেছেন। মার্কিন সরকার সিরিয়া ও ইরাকে তৎপর সন্ত্রাসী গোষ্ঠীগুলোকে সব রকম সাহায্য দিয়েও হিজবুল্লাহর কোনো ক্ষতি করতে পারেনি বলে তিনি মন্তব্য করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য