মোঃ লিহাজ উদ্দীন মানিক, বোদা (পঞ্চগড়) থেকেঃ পঞ্চগড়ের বোদায় হটাৎ বন্যায় ব্যাপক ক্ষয় ক্ষতি, পানিবন্ধী হয়েছে ৫০ হাজার মানুষ। গত বৃহস্পতিবার থেকে গতকাল রবিবার দুপুর পর্যন্ত ৪ দিনের টানা বৃষ্টি ও ভারতীয় উজান পানির ঢলে বোদা উপজেলার বোদা পৌর সভা সহ ১০টি ইউনিয়নের বন্যার পানিতে শতশত ঘরবাড়ি ডুবে গেছে।

বিশেষ করে করতোয়া নদীর পানি বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হওয়ায় বড়শশী, কাজলদিঘী কালিয়াগঞ্জ, মাড়েয়া ও বেংহারী বনগ্রাম ইউনিয়নের মানুষ বেশি বন্যার কবলে পড়েছে। গত শনিবার সকাল থেকে মানুষজন বন্যার কবল থেকে বাঁচার জন্য আশ্রয় কেন্দ্রে অবস্থান নিয়েছে।

বোদা পৌরসভার সাতখামার, মাষ্টারপাড়া, ইসলামবাগ, থানাপাড়া, ঝিনাইকুড়ি, বগুলাডাঙ্গী, কলেজপাড়া,ভাসাইনগড়ের মানুষ জন বোদা পাইলট মডেল স্কুল এন্ড কলেজ, পাথরাজ কলেজ, বোদা মহিলা কলেজ ও উপজেলা পরিষদের বিভিন্ন অফিস আদালতের আশ্রয় কেন্দ্রে অবস্থান নিয়েছে।

আকষ্কিক এ বন্যায় অনেক ঘর বাড়ি ভেঙ্গে গেছে, রাস্তা ঘাট, ব্রিজ নষ্ট হয়ে গেছে, গাছপালা, পুকুরের মাছ সব বন্যায় পানিতে ভেসে গেছে, রোপা আমন ক্ষেতে বন্যার তলিয়ে গেছে। উপজেলা প্রশাসন ও বোদা পৌর সভার পক্ষে বন্যায় আক্রান্ত মানুষের মাঝে শুকনা খাবার ও ত্রাণ বিতরণ করা হচ্ছে। উপজেলার প্রত্যেকটি ইউনিয়নের ইউ’পি চেয়ারম্যান সহ এলাকার গণমান্য ব্যক্তিবর্গ শুকনা খাবারসহ ত্রাণ বিতরণ করছেন। গতকাল রবিবার বিকাল থেকে বন্যার পানি কমতে শুরু করেছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য