আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ গাইবান্ধা জেলার সাত উপজেলার প্রত্যান্ত অঞ্চলে ২৪ ঘন্টার টানা বর্ষণে ব্যবসা বানিজ্য সহ জনজীবন স্থবির হয়ে পড়ছে। শুক্রবার সকাল থেকে কোথাও কখনো সুর্য্যরে মুখ দেখা যায়নি। দিনব্যাপী মেঘলা আকাশের ঝলকানির বিকট শব্দে আতঙ্কিত মানুষের এদিক-সেদিক ছুটাছুটি করতে দেখা গেছে। সেই সাথে গুড়ি গুড়ি বৃষ্টিপাতের কারণে প্রয়োজনীয় কাজ ছাড়া অনেকে ঘর থেকে বের হয়নি।

এদিকে নিত্যপণ্য ব্যবসায়ীদের দোকানপাট খোলা থাকলে লোকজনে উপস্থিতি ছিল কম। টানা বর্ষণে বিশেষ করে গ্রামীণ রাস্তাগুলো হাটু কাদায় পরিনত হয়েছে। যেন চলাচলের অনুপযোগি হয়ে পড়েছে। ছিন্নমূল পরিবারের শ্রমজীবি মানুষগুলো ঘর থেকে বের হতে না পেড়ে দুর্বিসহ দিনাতিপাত করছে। গাইবান্ধা জেলা শহরের কাচারী বাজার, স্টেশন রোড, অন্যান্য উপজেলার বিভিন্ন স্থানে জলাবদ্ধতার সৃষ্টি হয়।

এছাড়ার বেশকিছু এলাকার নিম্নাঞ্চল প্লাবিত ও জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। পানি জমার ফলে পথ চলতি নারী-পুরুষ চরম ভোগান্তির কবলে পড়ে। অপরদিকে এই বর্ষা মৌসুমে সাদুল্যাপুর হতে মীরপুর পাকা সড়কটি সংস্কার কাজ ধীরগতি চলায় যানবাহন চলাচল ও পথচারিদের নানা দুর্ভোগের শিকার হচ্ছে। আর এ কারণে ঘটছে ছোট-খাটো সড়ক দুর্ঘটনা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য