দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে টানা বর্ষণে তলিয়ে গেছে খাল-বিল, ডোবা-নালাসহ নিচু এলাকা। জেলার বিভিন্ন এলাকার নিম্নাঞ্চল বৃষ্টির পানিতে জলবদ্ধতার সৃষ্টি হয়েছে। টানা বর্ষণে দুর্ভোগে পড়েছে শ্রমজীবি মানুষ।

গত বুধবার সন্ধ্যা থেকে বৃষ্টিপাত শুরু হয়ে শুক্রবারও অব্যাহত বৃষ্টিপাত থাকার কারণে জেলায় শ্রমজীবি মানুষ কাজে যেতে পারেনি। শহরের রাস্তাগুলো ফাঁকা ছিল। দোকানপাট অনেকটাই বন্ধ। ছোট শিক্ষার্থীরা বৃষ্টির কারণে শিক্ষা প্রতিষ্ঠানে যেতে পারেনি। ফলে বৃষ্টির কারণে জনজীবনে অচলাবস্থার সৃষ্টি হয়েছে।

দিনাজপুর শহরের পিটিআই মোড় থেকে গোলাপবাগ যাওয়ার রাস্তাটির বেহাল দশা। খানা খন্দক, কাঁদা মাটি, আর দুর্গদ্ধে ভরা এই রাস্তাটির অনেকে আগেই চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। এর মধ্যে টানা বৃষ্টির পানিতে সয়লাব হওয়ায় চলাচলে দুর্ভোগ পোহাচ্ছে সাধারন মানুষ।

শহরের দক্ষিনে পুলহাটের রূপন মোড় এলাকায় বৃষ্টিতে সৃষ্ট জলাবদ্ধতায় দিনাজপুর-রামসাগর-খানপুর সড়কের পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় এলাকাবাসীসহ স্কুল কলেজের শিক্ষার্থীরা সীমাহীন দূর্ভোগে পড়েছে। পুরো এক কিলোমিটার এলাকার বৃষ্টির পানি রাস্তাতেই জমা হয়।

এ এলাকার মোসাদ্দেক হোসেনসহ স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করে জানান, সড়কটির সাথে বছর দশক আগে একটি ক্যানেল ছিল কিন্তু তা সময়ের সাথে সাথে দখল হয়ে গেছে।

এছাড়াও টানা বর্ষনে দিনাজপুর শহরের উপশহর, গোবরাপাড়া, বাঙ্গীবেচা ঘাট এলাকা, কাঞ্চন কলোনী, সাধুর ঘাট এলাকা, দপ্তরীপাড়া, হঠাৎপাড়া এবং বিরল উপজেলাসহ আরো কয়েকটি উপজেলার নিম্নাঞ্চল জলবদ্ধতার সৃষ্টি হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য