হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাশেম বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নেতৃত্ব না দিলে এদেশ স্বাধীনতার স্বাদ পেত না। একটি স্বাধীন ভূ-খন্ড, একটি স্বাধীন পতাকা ও একটি নিজস্ব জাতীয় সংগীতের কি মর্যাদা তা যাদের নাই তারাই বোঝে।

আমাদের এগুলো এনে দিয়েছেন আমাদের জাতির পিতা। তাইতো স্বাধীনতা বিরোধী কালো শকুনদের দৃষ্টি ছিল আমাদের জাতির জনকের উপর। শেষ পর্যন্ত তারা আমাদেরকে পিতৃহারা করে। কি অপরাধ ছিল বঙ্গবন্ধুর? কি অপরাধ ছিল শিশু শেখ রাসেলের? কেন তাদের নৃশংসভাবে হত্যা করা হলো? এসব ইতিহাস আমাদের নতুন প্রজন্মকে জানতে হবে এবং মুক্তিযুদ্ধের চেতনায় নিজেদের গড়ে তুলতে হবে।

গতকাল শুক্রবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা দিনাজপুর শাখার মাসব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে শিশু একাডেমি মিলনায়তনে শিশু সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপর্যুক্ত কথাগুলো বলেন।

পরে প্রধান অতিথি শিশু-কিশোরদের মাঝে গাছের চারা বিতরণ শেষে শিশু-কিশোরদের চিত্রাংকন ও সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা পরিদর্শন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, হাবিপ্রবির অধ্যাপক ড. শ্রীপতি শিকদার, কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার সিনিয়র সাধারণ সম্পাদক ও মুখপাত্র মোঃ মনিরুজ্জামান জুয়েল, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ সাইফুল আলম।

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা দিনাজপুর জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি মোঃ শাহজাহান নভেলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবুল কাশেম লিটনের সঞ্চালনায় এতে আরো বক্তব্য রাখেন, শিক্ষাবিদ মোঃ শফিকুল ইসলাম, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা দিনাজপুর জেলা শাখার সহ-সভাপতি প্রফেসর আবদুস সবুর, মোঃ সাজ্জাদ হোসেন, আবুল কালাম কালু, মুরাদ হোসেন প্রমুখ।

উল্লেখ্য, আগামি ১৮ আগস্ট শুক্রবার নাট্য সমিতি মিলনায়তনে এসব প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য