দিনাজপুর সংবাদাতাঃ ১০ আগস্ট বৃহস্পতিবার “মাদক ও বাল্য বিবাহকে লাল কার্ড ও শিক্ষার্থীদের শপথ গ্রহণ” অনুষ্ঠানের মধ্য দিয়ে শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবি সংগঠন লাল-সুবজ সংঘের উদ্যেগে চেহেলগাজী শিক্ষা নিকেতন স্কুল এন্ড কলেজে জঙ্গীবাদ মাদক, ইভটিজিং ও বাল্য বিবাহ প্রতিরোধে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন এবং ছাত্রীদের শপথ পাঠ করান দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বক্্সী বাচ্চু। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মাহমুদুল হাসান। শুভেচ্ছা বক্তব্য রাখেন মুকিদ হায়দার, বিদ্যালয়ের ভারপ্রাপ্ত শিক্ষক মকবুল হোসাইন, পল্লী বার্তা পত্রিকার সহকারী সম্পাদক সুবীর কুমার চক্রবর্তী, সভায় বক্তারা বলেন আইন দিয়ে মাদক ইভটিজিং জঙ্গীবাদ নির্মূল করা সম্ভব নয় এর জন্য চাই সামাজিক আন্দোলন।

প্রতিটি শিক্ষার্থীদেরকে আজ প্রতিজ্ঞা করতে হবে তারা যেন মানুষের মত মানুষ হয়। বাল্য বিবাহ প্রতিরোধে ছাত্রীদের সচেতন হতে হবে। বাল্য বিবাহ হলে মা ও শিশু দু’জনে রোগা হয়ে যাবে এবং মৃত্যুর দিকে এগিয়ে আসবে। তাই বাল্য বিবাহ প্রতিরোধে প্রশাসন তোমাদের পাশে রয়েছে। মাদক ব্যবহারে স্বাস্থ্যগত সমস্যা সামাজিক সমস্যা ও আইনগত সমস্যা রয়েছে। এ ব্যাপারে নিজেরা সচেতন হই ও অন্যকে সচেতন করি।

উল্লেখ্য, লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল রংপুর ও রাজশাহী বিভাগের ১০টি জেলায় এবং সারা বাংলাদেশে এ পর্যন্ত ৩৯টি জেলায় ২২ দিনের সফরে বিভিন্ন স্কুলে ভ্রাম্যমান জঙ্গীবাদ, মাদক ইভটিজিং ও বাল্যবিবাহ প্রতিরোধ কার্যক্রম পরিচালনা করে আসছে। অতিথিবৃন্দ আলোচনা সভা শেষে লাল সুবজ উন্নয়ন সংঘের সাংগঠনিক ব্যানার কেটে শাখার উদ্বোধন করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য