ফুলবাড়ী (দিনাজপুর) সংবাদদাতাঃ দিনাজপুরের বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানী লিঃ এর শ্রমিক কর্মচারী ইউনিয়নের নিয়মতি কমিটিকে বাদ দিয়ে স্থানীয় নেতৃব্দের সহতায় নতুন আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।

খনি কার্য্যলয়ের সভাকক্ষে স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দের মধ্যস্থায়. শ্রমিক কর্মচারী ইউনিয়নের নিয়মিত কমিটি সভাপতি আবুল কাশেম মিকদার সাধারন সম্পাদক মহিউদ্দিন, সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক ও সম্প্রতিক গঠিত আহবায়ক কমিটির আহবায়ক দুলার হোসেন, যুগ্ম আহবায়ক জাহাঙ্গির হোসেনসহ উভায় কমিটির নেতৃন্দের সাথে সমজোতা বৈঠকা অনুষ্ঠিত হয়। সমজোতা বৈঠকে নিয়মিত কমিটি ও সম্প্রতিক গঠিত আহবায়ক কমিটিকে বাদ দিয়ে, শ্রমিক কর্মচারী ইউনিয়নের অন্য সদস্য. আব্দুল ওয়াহেদকে আহবায়ক করে পার্চ সদস্য বিশিষ্ট একটি নতুন আহবায়ক কমিটি গঠন করা হয়।

সদস্য গঠিত নতুন আহবায়ক কমিটির অন্য সদস্যরা হলেন, সদস্য সচিব মাহফুজুর রহমান, সদস্য ইসমাইল হোসেন, খোরশেদ আলম ও শাহিনুর আলম। শ্রমিক কর্মচারী ইউনিয়নের সাধারন নির্বাচন অনুষ্ঠান না হওয়া পর্যন্ত এই কমিটি শ্রমিক কর্মচারী ইউনিয়নের দায়ীত্ব পালন করবে।

সমজোতা বৈঠকে উপস্থিত ছিলেন স্থানয় রাজনৈতিক নেতা, ফুলবাড়ী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মুশফিকুর রহমান বাবুল, পার্বতীপুর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক জোউল করিম, যুগ্ম সাধারন সম্পাদক আমজাদ হোসেন, পার্বতীপুর পৌরসভার সাবেক মেয়র আব্দুল ওহাব।

নতুন আহবায়ক কমিটি ঘোষনা করেন বড়পুকুরিয়া কোলমাইনিং কোম্পানী লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক হাবিব উদ্দিন আহম্মেদ। এসময় অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বড়পুকুরিয়া কোলমাইনিং কোম্পানী লিঃ এর মহা-ব্যবস্থাপক ( সার্পেন অপারেশন) এবিএম কামরুজ্জামান, মহা-ব্যবস্থাপক( প্রসাশন) শরিফুল হকসহ বিভিন্ন স্থরের কর্মকর্তা কর্মচারীগণ।

উল্লেখ্য বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানী লিঃ এর নতুন সদস্য ভর্তি করাকে কেন্দ্র করে উচ্চ আদালতে মামলা বিচারাধিন আছে, এই কারনে দির্ঘ সময় ধরে ইউনিয়নটির সাধারন নির্বাচন অনুষ্ঠান করা নিয়মিত কমিটির সম্ভাব হয়নি।

এদিকে দির্ঘদিন নির্বাচন না হওয়ায়, শ্রমিক কর্মচারী ইউনিয়নের একাংশের নেতৃবৃন্দরা মুল কমিটিকে বাদ দিয়ে একটি আহবায়ক কমিটি গঠন করে। পাল্টা-পাল্টি কমিটি গঠন করাকে কেন্দ্র করে উভাায় কমিটির মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে, ফলে দির্ঘ একবছর থেকে শ্রমিক কর্মচারী ইউনিয়নের কার্য্যক্রম বন্ধ হয়ে যায়।

নিয়মিত কমিটির সভাপতি আবুল কাশেম শিকদার বলেন, উচ্চ আদালতের মতামত অনুযায়ী তিনি নিয়মিত দায়ীত্ব পালন করে আসচ্ছিল।

 

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য