দিনাজপুর সংবাদাতাঃ চিরিরবন্দর উপজেলা নির্বাহী অফিসার মোঃ গোলাম রব্বানী বলেছেন, সরকারি খরচে আইনী সহায়তা পাওয়া মানে এই নয়ন যে অহেতুক মিথ্যা মামলা করা। কিছু মামলা আমরা বাদী-বিবাদীকে একত্রিত করে বিকল্প উপায় মামলার নিস্পত্তি করতে পারি। আমাদের সম্মিলিত প্রসেষ্ঠায় অসহায় মানুষের পাশে থেকে সরকারের মহৎ উদ্দেশ্য বাস্তবায়নে ভূমিকা রাখতে পারি। সরকার যে সরকারি খরচে দরিদ্র জনগণকে আইনী সহায়তা প্রদান করছে তা আমরা আজ এই গণশুনানীর মাধ্যমে জানাতে পারবো। সরকারি আইনগত সহায়তা কার্যক্রমে অসহায় মানুষের পাশে আছি-থাকব।

৯ আগষ্ট বুধবার দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলার সাইতাড়া ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে এইড কুমিল্লা, জাস্টিস ফল অল দিনাজপুর প্রকল্প এবং ইউনিয়ন লিগ্যাল এইড কমিটির যৌথ আয়োজনে সরকারি খরচে আইনগত সহাতা বিষয়ক প্রাতিষ্ঠানিক গণশুনানী অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন। সাইতাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মোকাররম হোসেন শাহ্’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন এইড কুমিল্লা’র নির্বাহী পরিচালক রোকেয়া বেগম শেফালী।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রকল্প সমন্বয়কারী মোঃ দেলোয়ার হোসেন এবং সার্বিক সহায়তা করেন ফির্ল্ড অফিসার ভানু রানী রায়। বিশেষ অতিথি নির্বাহী পরিচালক রোকেয়া বেগম শেফালীত বলেন, জেলা লিগ্যাল এইড অফিস থেকে কি ধরনের এবং কোন কোন সেবা কিভাবে দেয়া হয় সে বিষয়ে সাধারণ মানুষকে সচেতন করতে হবে। বর্তমান সরকারের মাধ্যমে ন্যায় বিচার প্রতিষ্ঠার লক্ষে গরিব এবং অসহায় মানুষ বিনামূল্যে আইনী সহায়তা পাচ্ছে।

উক্ত অনুষ্ঠানে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, ইউনিয়ন আইনগত সহায়তা কমিটির সদস্যবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধি, পিসি, জাসটিস ফর অল দিনাজপুর প্রকল্পের উপকারভোগীরা অংশগ্রহণ করে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য