মাসুদ রানা পলক, ঠাকুরগাঁও থেকেঃ ঠাকুরগাঁও স্বাস্থ্যসেবা হাসপাতালে এক চক্ষু রোগীর চোখ অপারেশন করে আটটি পাথর বের করেছেন চিকিৎসক।

তাৎক্ষনিক ঢাকা জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট বিভাগকে অবগত করলে তারা জানান, দেশে এটি চক্ষু বিজ্ঞানে বিরল ঘটনা। একটি চোখ থেকে অপারেশন করে আটটি পাথর বের করা সম্ভব হয়েছে।

বুধবার সকালে চক্ষু বিশেষজ্ঞ ও সার্জন ডা: ইসলাম হোসেন সরকার এই অপারেশন করে পাথর বের করেন।

জানা গেছে, ঠাকুরগাঁও সদর উপজেলার দৌলতপুর গ্রামের পুতুল রানী (২৪) দীর্ঘদিন থেকে চোখেঁর সমস্যায় ভুগছিলেন। মঙ্গলবার সকালে স্বাস্থ্যসেবা হাসপাতালে চক্ষু চিকিৎসক ডা: ইসলাম হোসেন সরকারকে তার চোঁখ দেখালে ডাক্তার অপারেশন করানোর পরামর্শ দেন। বুধবার অপারেশন করতে গিয়ে ডাক্তার রোগির চোঁখে অনেকগুলো পাথর দেখতে পান এবং অপারেশন করিয়ে চোঁখ হতে পাথর সরিয়ে ফেলেন।

বুধবার দুপুরে ঠাকুরগাঁও স্বাস্থ্যসেবা হাসপাতালে এ বিষয়ে সাংবাদিকদের সাথে আলোচনা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, ঠাকুরগাঁও স্বাস্থ্যসেবা হাসপাতাল ডায়াবেটিস সমিতির সভাপতি অধ্যক্ষ রাজিউর রহমান, যুগ্ন সাধারণ সম্পাদক আব্দুল গোফরান, চিকিৎসক ডা: ইসলাম হোসেন সরকার, সাংবাদিক মনসুর আলী প্রমূখ।

ঠাকুরগাঁও স্বাস্থ্যসেবা হাসপাতালে’র চিপ কনসালটেন্ট, চক্ষু বিশেষজ্ঞ ও সার্জন ডা: ইসলাম হোসেন সরকার বলেন, প্রথমে চোঁখের নিচে ফোলা দেখে আমার টিউমার মনে হয়েছে পরে অপারেশন করতে গিয়ে দেখি ছোট ছোট অনেকগুলো সাদা কিছু। পরে অপারেশন করলে আটটি পাখর বের হয়। বাংলাদেশের কোথাও একটি চোঁখ থেকে ৮টি পাথর বেড় হওয়ার রেকর্ড নাই।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য