দিনাজপুর সংবাদাতাঃ মাদক দ্রব্যের অপব্যবহার ও অবৈধ্য পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস-২০১৭ইং এর সপ্তাহ পালন উপলক্ষে, উপজেলা প্রশাসন খানসামা, দিনাজপুর তত্বাবধায়নে ও দিনাজপুর জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অফিসের সহযোগীতায় এবং দিনাজপুর জেলা মাদক বিরোধী জোট, ব্রীসডো ও বিকাশ সংস্থা’র যৌথ আয়োজন ৮ আগষ্ট মঙ্গলবার সকালে দিনাজপুর জেলার খানসামা উপজেলায় ০২ নং ভেড়ভেড়ী ইউনিয়ন পরিষদ মিলনায়তনে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ০২ নং ভেড়ভেড়ী ইউনিয়নের চেয়ারম্যান মোঃ হাফিজুল হক।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন খানসামা উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাজেদুর রহমান, বিশেষ অতিথি দিনাজপুর জেলা মাদক বিরোধী জোট সাধারন সম্পাদক ও ব্রীসডো’র নির্বাহী পরিচালক এম ওবায়দুর রহমান আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন বিকাশ’র নির্বাহী পরিচালক মোঃ নুরুল হক,অনুষ্ঠানটি পরিচালনা করেন ০২ নং ভেড়ভেড়ী ইউনিয়নের সচিব মোঃ ওয়াহিদুর রহমান ।

এছাড়া বক্তব্য অন্যান্যদের মধ্যে রাখেন টংগুয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শ্রী রঞ্জিত কুমার, টংগুয়া হাসনাবাদ সিনিয়র মাদ্রাসা’র শিক্ষক মোঃ আমিনুল ইসলাম। টংগুয়া হাসনাবাদ সিনিয়র মাদ্রাসা ও টংগুয়া উচ্চ বিদ্যায়ের ছাত্র/ছাত্রীরা উক্ত আলোচনা সভায় উপস্থিত থেকে তাদের মতামত প্রদান করে মাদক মুক্ত পরিবার গঠনে অঙ্গিকার করেন।

প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার তার বক্তব্যে বলেন মাদক দ্রব্য প্রতিরোধের জন্য সর্ব প্রথম প্রয়োজন নিজের পরিবারকে ধুমপান, তামাক এবং মাদক মুক্ত রাখা এই জন্য তিনি তার উপজেলাকে মাদক মুক্ত রাখার বিষয়ে বিভিন্ন ভাবে কাজ করে যাচ্ছেন। প্রতিটি পরিবারে নিজ নিজ সন্তানদের তাদের মতামতের প্রতি সহানুভূতিশীল হয়ে সন্তানকে স্নেহ মায়া মমতায় রাখা উচিত,তা হলেই সন্তানদের বিপদগামী হওয়ার সম্ভবনা অনেক কমে যাবে বলে তার বক্তব্য উলে¬খ করেন। অতপরঃ বক্তব্যে তার ইউনিয়নকে মাদক মুক্ত করার অঙ্গীকারের মধ্যে দিয়ে সভার সমাপ্তি ঘোষনা করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য